বাসস ক্রীড়া-১২ : ভারতের চেন্নাইকে ৫-৩ গোলে হারালো তেরেঙ্গানু

155

বাসস ক্রীড়া-১২
ফুটবল-শেখ কামাল-তেরেঙ্গানু
ভারতের চেন্নাইকে ৫-৩ গোলে হারালো তেরেঙ্গানু
ঢাকা, ২২ অক্টোবর ২০১৯ (বাসস) : ব্রুনো জুনিচি স্লামেদের হ্যাটট্রিকসহ ৪ গোলে ভর করে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলে মালয়েশিয়ার তেরেঙ্গানু ফুটবল ক্লাব ৫-৩ ব্যাবধানে ভারতের চেন্নাই সিটি এফসিকে পরাজিত করেছে। টুর্নামেন্টে এটিই প্রথম হ্যাটট্রিক।
চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের উদ্বোধনী ও দিনের প্রথম ম্যাচের তৃতীয় মিনিটে গোল করে তেরেঙ্গানোকে এগিয়ে দেন রহমত বিন মাকাসুফ (১-০)। তবে ২৩ মিনিটের সময় গোলটি পরিশোধ করে চেন্নাইকে সমতায় নিয়ে আসেন কাতসুমি ইয়াতা (১-১)।
৩৩ মিনিটে ফের গোল করে চেন্নাইকে এগিয়ে দেন মাশুর শেরিফ (১-২)। তবে কয়েক মিনিটের মধ্যেই সমতায় ফেরে তেরেঙ্গানু। হ্যাটট্রিক ম্যান ব্রুনি জুনিচি ৩৮ মিনিটে নিজের প্রথম গোল করে সমতায় ফিরিয়ে আনেন তেরেঙ্গানুকে (২-২)। বিরতির আগমুহূর্তে তিনি নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করে এগিয়ে দেন মালয়েশিয়ার ক্লাবটিকে (৩-২)।
বিরতির পর ৭০ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন জুনিচি। ফলে ৪-২ গোলে এগিয়ে যায় তেরেঙ্গানু। ম্যাচের ৮০ মিনিটে নিজের চতুর্থ ও দলের হয়ে পঞ্চম গোল আদায় করেন জুনিচি (৫-২)।
ম্যাচের ৮৮ মিনিটের সময় চেন্নাই এফসি’র হয়ে আরো একটি গোল পরিশোধ করেন অধিনায়ক পেড্রো জাভিয়ের। ফলে ব্যবধান কমে যায় ৫-৩ গোলে। এর পর আরো অনুপ্রাণীত হয়ে লড়াইয়ে ফেরার চেষ্টা করেছিল চেন্নাই। তবে এত কম সময়ের মধ্যে আর কোন পক্ষই গোল করতে পারেনি।
পরের ম্যাচে বুসন্ধরা কিংস এর মোকাবেলা করবে চেন্নাই। আর তেরেঙ্গানু লড়বে শ্রী গোকুলাম কেরেলা ফুটবল ক্লাবের। আগামী ২৪ অক্টোবর বৃহস্পতিবার একই ভেন্যুতে পরপর অনুষ্ঠিত হবে ‘বি’ গ্রুপের ম্যাচ দু’টি।
আগামী কালের খেলা:
টিসি স্পোর্টস ক্লাব বনাম মোহন বাগান (বিকেল ৪টা)
ইয়ং এলিফ্যান্ট বনাম চট্টগ্রাম আবাহনী লিমিটেড (সন্ধ্যা ৭টা)
বাসস/এমএইচসি/২০০৫/স্বব