বাসস ক্রীড়া-১১ : পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়লো বাংলাদেশ নারী দল

158

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-বাংলাদেশ নারী দল
পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়লো বাংলাদেশ নারী দল
ঢাকা, ২২ অক্টোবর ২০১৯ (বাসস) : তিন ম্যাচের টি-২০ ও দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে আজ ঢাকা ছাড়লো বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই সিরিজের জন্য গতকাল ১৫ সদস্যের টি-২০ ও ওয়ানডে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ই প্রধান লক্ষ্য বাংলাদেশ নারী দলের।
বাংলাদেশের টি-২০ দলের অধিনায়কত্ব করবেন সালমা খাতুন। আর ওয়ানডে দলকে নেতৃত্ব দিবেন রুমানা আহমেদ।
নিরাপত্তা বিষয়ে সবুজ সংকেত পাওয়ায় পাকিস্তানে নারী দলকে পাঠানোর সিদ্বান্ত নেয় বিসিবি। একই সময়ে পাকিস্তানে সিরিজ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ বয়সী ছেলেদের দলও।
আগামী ২৬ অক্টোবর প্রথম টি-২০ ম্যাচ দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ নারী দল। পরের দু’টি ম্যাচ হবে ২৮ ও ৩০ অক্টোবর।
টি-২০ শেষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান নারী দল। প্রথম ওয়ানডে হবে ২ নভেম্বর। দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ৪ নভেম্বর। টি-২০ ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।
বাংলাদেশ নারী দল : সালমা খাতুন (টি-২০ অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), আয়শা রহমান, নিগার সুলতানা জোতি (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, ইক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপ্তা ও সানজিদা আক্তার।
স্ট্যান্ড-বাই : নাহিদা আকতার, ফাহিমা খাতুন, রিতু মনি, সোবহানা মোস্তারি, লাবনি আকতার, জিনাত আসিয়া অর্থি, সাবিকুন নাহার জেসমিন ও হ্যাপি ইসলাম।
বাসস/এএমটি/১৯৪৫/স্বব