বাসস দেশ-২৭ : সুষ্ঠু শিল্প সম্পর্ক বজায় রাখতে মালিক এবং শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

111

বাসস দেশ-২৭
শিল্প উন্নয়ন- বিলস- সেমিনার
সুষ্ঠু শিল্প সম্পর্ক বজায় রাখতে মালিক এবং শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান
ঢাকা, ২২ অক্টোবর ২০১৯ (বাসস) : বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস এর উদ্যোগে এবং নেদারল্যান্ড ভিত্তিক উন্নয়ন সংগঠন এফএনভি’র সহযোগিতায় শিল্প সম্পর্ক উন্নয়ন বিষয়ক একটি সেমিনার ডেইলি স্টার ভবনে অনুষ্ঠিত হয়েছে।
বিল্স ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান ভূঞা’র সভাপতিত্বে এবং বিল্স উপদেষ্টা পরিষদ সদস্য নইমুল আহসান জুয়েলের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ মুজিবুল হক এমপি। বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামসুন্নাহার ভূইয়া এমপি, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ কে এম রফিকুল ইসলাম, বিআইডব্লিউটিএ এর যুগ্ম পরিচালক (বন্দর) সাইফুল হক খান।
সেমিনারে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান।
বক্তারা বলেন, শ্রম আইনে শ্রমিকের যে সংজ্ঞা আছে সেটা সংশোধন করতে হবে। শিল্পের উন্নতি ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় তাই সুষ্ঠু শিল্প সম্পর্ক বজায় রাখতে মালিক এবং শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার পাশাপাশি শ্রম আইনের সঠিক বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।
বাসস/সবি/এমএআর/১৯১১/অমি