বাসস দেশ-১৭ : সম্মাননা পেলো চিকিৎসা ও জনস্বাস্থ্য বিষয়ক সেরা ২১টি বৈজ্ঞানিক গবেষণা

113

বাসস দেশ-১৭
অসংক্রামক রোগ -১ম কংগ্রেস
সম্মাননা পেলো চিকিৎসা ও জনস্বাস্থ্য বিষয়ক সেরা ২১টি বৈজ্ঞানিক গবেষণা
ঢাকা, ২২ অক্টোবর ২০১৯ (বাসস) : চিকিৎসা ও জনস্বাস্থ্য বিষয়ে সেরা ২১টি গবেষণা নির্বাচন করেছে ক্লিনিক্যাল রিসার্চ প্যাটফর্ম, বাংলাদেশ। দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত ১ম ‘সায়েন্টিফিক কংগ্রেস অন নন কমিউনিকেবল ডিজিজেস’-এ অংশগ্রহণকারী চিকিৎসকদের মধ্য থেকে নির্বাচন করা হয় এসব সেরা গবেষণা।
ঢাকা ক্লাবে ২১ অক্টোবর রাতে এক সমাপনী অনুষ্ঠানে গবেষকদের সম্মাননা প্রদান করা হয়।
দুই দিনব্যাপী কংগ্রেসে প্রদর্শিত গবেষণা ও পোস্টার থেকে বিচারকরা নির্বাচন করেন সেরা গবেষণা। সমাপনী ও পুরষ্কার বিতরণী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর কাজী শহিদুল¬াহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ। সভাপতিত্ব করেন কংগ্রেসের চেয়ার ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক কনক ডা. কান্তি বড়ুয়া।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), আইসিডিডিআরবি-এর যৌথ উদ্যোগে ও ব্রিটিশ মেডিকেল জার্নালের (বিএমজে)-এর সহায়তায় আয়োজিত দেশে প্রথমবারের মত ২ দিনব্যাপী সায়েন্টিফিক কংগ্রেস অনুষ্ঠিত হয়।
সমাপনী আয়োজনে ৯টি ক্যাটাগরিতে মোট ২১টি সেরা গবেষণা ও পোস্টারকে পুরষ্কৃত ও সম্মাননা দেয়া হয়। সেরা গবেষণার ১১টিই ছিল নারী গবেষকদের গবেষণা ও পোস্টার প্রদর্শনী।
বাসস/সবি/এমএআর/১৭৩২/-জেজেড