বাসস ক্রীড়া-১২ : হকির দক্ষতা বিশ্ব টি-২০ কাপের পথে রেখেছে সিঙ্গাপুরকে

138

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-বিশ্ব-টি২০-সিঙ্গাপুর
হকির দক্ষতা বিশ্ব টি-২০ কাপের পথে রেখেছে সিঙ্গাপুরকে
দুবাই, ২১ অক্টোবর, ২০১৯ (বাসস/এএফপি) : নবীন পরমের ম্যাচ জয়ী ৭২ রানের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে রোববার ২০২০ বিশ্ব টি-২০ কাপ ক্রিকেট বাছাই পর্বে বারমুডাকে পরাজিত করেছে সিঙ্গাপুর। এই জয়ে মূল আসরের পথে বেশ ভালভাবেই টিকে রয়েছে তারা।
৪১ বল মোকাবেলায় পরমের এ অসাধারণ ইনিংসের সুবাদে সিঙ্গাপুর ১৫০ রানের লক্ষ্য তারা করে জয় লাভ করে। বাছাই পর্বে এই নিয়ে তিন ম্যাচের সবকটিতেই জয়লাভ করেছে সিঙ্গাপুর।
খেলা শেষে পরম বলেন, ‘ক্রিকেট খেলার আগে আমি হকি দিয়েই আমার ক্যারিয়ার শুরু করেছিলাম। আজকের এই জয়টি প্রত্যাশিতই ছিল। হকি খেলতে গিয়ে আমি যা কিছু রপ্ত করেছি তা ব্যবহার করেই আমি ক্রিকেটে নিজেকে এগিয়ে নিচ্ছি। আপনি হকি খেলার সময়েই কব্জির ব্যবহার এবং বল ব্যবহারের কৌশল রপ্ত করতে পারবেন। আমিও আমার ওই দক্ষতাকে ক্রিকেটে টেনে এনেছি। যা আমার ক্রিকেট কৌশলে কোন সমস্যা সৃষ্টি করেনি।
বছরের পর বছর ধরে আমি কোচ এবং পরামর্শকের সঙ্গে কাজ করার সময় সেটা ব্যবহার করছি। এ কারণেই আমি খেলার সময় ৩৬০ ডিগ্রীর শট খেলতে পারছি।’
এদিকে বাছাইপর্বের আরেক ম্যাচে পাপুয়া নিউ গিনি (পিএনজি) ৮১ রানে নামিবিয়াকে হারিয়েছে। টনি উরার ৭১ ও অধিনায়ক আসাদ ভালার ৪৮ রানে ভর করে উদ্বোধনী জুটিতে ১২৫ রানের দুরন্ত সুচনা পায় পিএনজি। এরপর কেউ বড় ইনিংস খেলতে না পারলেও শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে ক্রিকেটের নবাগত দেশটি।
অন্য ম্যাচে ওমান হংকংকে এবং কানাডা জার্সিকে পরাজিত করেছে। আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপে অংশগ্রহনের জন্য প্রানপন চেস্টা করে যাচ্ছে বাছাইপর্বে অংশ নেয়া ১৪টি দলের সবাই। রাউন্ড রবিন লীগের এই বাছাইপর্ব অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৫৫/স্বব