বাসস দেশ-১৯ : বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে সংযোগে দেশীয় টিভি চ্যানেলগুলোকে অগ্রাধিকার দেয়ার সুপারিশ

107

বাসস দেশ-১৯
সুপারিশ-কমিটি-তথ্য
বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে সংযোগে দেশীয় টিভি চ্যানেলগুলোকে অগ্রাধিকার দেয়ার সুপারিশ
ঢাকা, ২১অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে সংযোগের ক্ষেত্রে দেশীয় টিভি চ্যানেলগুলোকে অগ্রাধিকার দেয়ার সুপারিশ করা হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, কাজী কেরামত আলী, আকবর হোসেন পাঠান (ফারুক), মমতা হেনা লাভলী ও সালমা চৌধুরী সভায় অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রনে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো: মুরাদ হাসান সভায় অংশ নেন।
বিসিএস (তথ্য) ক্যাডারের বাংলাদেশ বেতারে কর্মরত কর্মকর্তাদের সুপারনিউমারারি পদোন্নতির মাধ্যমে দীর্ঘ পদোন্নতি জট নিরসনে বিশেষ উদ্যোগ গ্রহণ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়াও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়কে একটি অনুরোধ পত্র প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় টেলিভিশন সেটের ওপর লাইসেন্স ফি পুনঃধার্যের বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে একটি প্রস্তাব কমিটিতে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয় ।
এছাড়াও কমিটিতে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে সরকারি-বেসরকারি টেলিভিশনের সংযোগ স্থাপন এবং সম্প্রচারের ক্ষেত্রে চ্যানেল ক্রম ধারায় দেশি চ্যানেলসমূহকে অগ্রাধিকার দেয়ার বিষয়ে আলোচনা করা হয়।
তথ্য সচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৮৪৫/-আসাচৌ