বাসস ক্রীড়া-৯ : চ্যাম্পিয়ন্স লীগ জয়ের জন্য প্রস্তুত নয় ম্যানসিটি: গার্দিওলা

128

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ম্যানসিটি-চ্যাম্পিয়ন্স-গার্দিওলা
চ্যাম্পিয়ন্স লীগ জয়ের জন্য প্রস্তুত নয় ম্যানসিটি: গার্দিওলা
লন্ডন, ২১ অক্টোবর ২০১৯ (বাসস) : আক্রমণভাগে আরো ধারালো না হলে এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিততে পারবেনা ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লীগের ম্যাচে ক্রিস্ট্যাল প্যালেসের বিপক্ষে ২-০ গোলে জয় লাভের পর এমন মন্তব্য করেছেন সিটি বস পেপ গার্দিওলা।
শনিবার সেলহার্স্ট পার্কে অনুষ্ঠিত ম্যাচে সিটির হয়ে গোল করেছেন গাব্রিয়েল জেসুস ও ডেভিড সিলভা। সহজ ওই জয়ের ফলে প্রিমিয়র লীগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা সিটিজেনরা শীর্ষধারী লিভারপুলের সঙ্গে পয়েন্টের ব্যবধান কিছুটা কমাতে সক্ষম হয়েছে।
এদিন সিটির হয়ে ৫০তম গোলটি করেছেন ব্রাজিলীয় তারকা জেসুস। তবে গার্দিওলার মতে ২২ বছর বয়সি এই তারকা ম্যাচে অনেকগুলো সুযোগ নষ্টও করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘জেসুস বয়সে খুবই তরুণ। আমরা প্রচুর সুযোগ নষ্ট করেছি। আমাদেরকে আরো ক্ষুরধার হতে হবে। মানুষ যদিও বলে চ্যাম্পিয়ন্স লীগের টার্গেটের কথা। কিন্তু আমরা এখনো সে জন্য প্রস্তুত নই। আমাদের আরো উন্নতি করতে হবে।’
এই মৌসুমে এ পর্যন্ত ২৯ গোল করে লীগের গোল আদায়ে এগিয়ে রযেছে সিটি। লিভারপুলের চেয়ে ৭ গোল বেশি দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। যে কারণে সমালোচনা করেও দলীয় ফরোয়ার্ডদের প্রতি সন্তুষ্টির কথাও জানিয়েছেন সিটি কোচ।
গত বুধবার অুনশীলনে যাবার পথে আর্জেন্টাইন সুপার স্টার সার্জিও এগুয়েরো ছোট্ট একটি কার দুর্ঘটনায় জড়িয়ে পড়ায় প্যালেসের বিপক্ষে ম্যাচে তার পরিবর্তিত হিসেবে মূল একাদশে যুক্ত হন জেসুস।
তবে গার্দিওলা বলেন, ‘সার্জিওর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা জেসুসের জন্য কঠিনই হবে। তবে প্রতিটি অনুশীলন সেশনে তিনি দানবের মত লাড়াই করেন। যদিও তার আরো উন্নতির প্রয়োজন রয়েছে।’
কাল চ্যাম্পিয়ন্স লীগে ইতালীয় ক্লাব আটলান্টার মোকাবেলা করবে ম্যানচেস্টার সিটি।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯০৫/স্বব