বাসস দেশ-১০ : বোরহানউদ্দিনের ঘটনায় মামলা

105

বাসস দেশ-১০
ভোলা-সংঘর্ষ-মামলা
বোরহানউদ্দিনের ঘটনায় মামলা
ভোলা, ২১ অক্টোবর, ২০১৯ (বাসস) : জেলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশ ও জনতার সাথে সংঘর্ষে ৪ জন নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আজ সোমবার বেলা ১২টার দিকে বোরহানউদ্দিন থানায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৪/৫ হাজার জনকে আসামি করে ১টি মামলা দায়ের করে।
বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বাসস’কে জানান, পুলিশ এসোল্ট ও ৪ জন হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। যার নম্বর ১৮। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে ওসি জানান।
এদিকে পুলিশ সূপার (এসপি) সরকার মো: কায়সার বাসস’কে বলেছেন, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে ধর্মীয় উস্কানীমূলক বক্তব্য প্রদানের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৮ ও ৩৫ ধারায় অভিযুক্ত বিপ্লব, সাকিল ও ইমনকে আসামি করে গতকাল অপর ১টি মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে আসামিদের আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে বরিশাল রেঞ্জ ডিাইজি মো: সফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, দেশে প্রচলিত আইনের উর্ধ্বে কেউ নয়। প্রতিটি মানুষের ক্ষেত্রেই আইন প্রযোজ্য। জেলার সার্বিক পরিস্থিতি বর্তমানে সম্পূর্ণ পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ফেইসবুক হ্যাকিং এর বিষয়টি হাইলি টেকনিক্যাল বিষয়। আমাদের ঢাকার যারা বিশেষজ্ঞ রয়েছে তাদের কাছে এ ব্যাপারটি আমরা পাঠিয়েছি। তারা বিষয়টি দেখছেন। পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে রেঞ্জ ডিআইজি জানান।
উল্লেখ্য, শুক্রবার বিকেলে বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্যের ছেলে বিপ্লব চন্দ্র শুভ’র ফেসবুক আইডি হ্যাক করে ইসলাম ধর্ম সম্পর্কে আপত্তিকর মন্তব্য ম্যাসেজ করা হয়। এক পর্যায় কয়েকটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিন শর্ট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সকলের নজরে আসে। পরে শুক্রবার রাতে বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে আসলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লবকে তাদের হেফাজতে রাখেন। এই ঘটনার প্রতিবাদে রবিবার তাওহিদী জনতার ব্যানারে সভা ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে স্থানীয় জনতা। এসময় মিছিল থেকে পুলিশের উপর হামলা হলে উভয় পক্ষের সংঘর্ষে ৪ জন নিহত হয়।
বাসস/এইচএএম/১৬১০/এমএসআই