প্রধানমন্ত্রীর নামে চট্টগ্রাম বিমান বন্দর সড়কের নামকরণের সিদ্ধান্ত

182

চট্টগ্রাম, ২০ অক্টোবর, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে চট্টগ্রাম বিমান বন্দর সড়কের নামকরণ করার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।
চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে চসিক’র পঞ্চম নির্বাচিত পরিষদের ৫১তম সভায় কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রীর নামে চট্টগ্রাম বিমানবন্দর সড়কের নামকরণের সিদ্ধান্ত গৃহীত হয়।
মেয়র আ জ ম নাছির উদ্দিন এ ব্যাপারে বলেন, ‘সিমেন্ট ক্রসিং থেকে বিমান বন্দর পর্যন্ত সড়কটি ফোর লেনে উন্নীতকরণে প্রকল্প হাতে নেয়া হয়েছে। নগরীর অবকাঠামো উন্নয়নের মাধ্যমে যানজট নিরসন ও নাগরিক জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিমানবন্দর সড়ক সম্প্রসারিত করে ফোর লেনে উন্নীতকরণের কাজ বাস্তবায়নে এই প্রকল্প হাতে নেয়া হয়। এই সড়কটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামানুসারে নামকরণের ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।’
তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্নফুলী টানেল, জলাবদ্ধতা নিরসন প্রকল্পসহ প্রায় ১ লাখ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। তিনি চট্টগ্রামের উন্নয়নে তার সব প্রতিশ্রুতি বাস্তবায়ন করে চলেছেন।
সাধারণ সভায় মেয়র কাউন্সিলরদের উদ্দেশ্যে বলেন, স্ব স্ব ওয়ার্ড এলাকায় এডিপি, থোক বরাদ্দ বা জাইকার অর্থায়নে যেসব উন্নয়ন কাজ চলমান রয়েছে, কাউন্সিলরদেরকে সেসব প্রকল্প তদারকি করে তার একটা অগ্রগতি প্রতিবেদন কর্পোরেশনের কাছে জমা দিতে হবে। এতে চলমান কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করার ক্ষেত্রে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত হবে।
সভায় প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলরসহ চসিক ও বিভাগীয় শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।