বাসস দেশ-২২ : আব্দুর রৌফ চৌধুরীর মৃত্যুবার্ষিকী আগামীকাল

135

বাসস দেশ-২২
রৌফ চৌধুরী-মৃত্যুবার্ষিকী
আব্দুর রৌফ চৌধুরীর মৃত্যুবার্ষিকী আগামীকাল
ঢাকা, ২০ অক্টোবর, ২০১৯ (বাসস) : মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা ও সাবেক প্রতিমন্ত্রী আব্দুর রৌফ চৌধুরীর ১২তম মৃত্যুবার্ষিকী আগামীকাল সোমবার।
১৯৩৭ সালের ২৮ ডিসেম্বর দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌরসভাধীন ধনতলা চৌধুরী পরিবারে জন্ম নেন তিনি। ২০০৭ সালের ২১ অক্টোবর তিনি ইন্তেকাল করেন।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর পিতা। রৌফ চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচি অনুযায়ী সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় এবং কালো পতাকা উত্তোলন করা হবে।
অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাচ ধারণ করে সকাল ৯টায় দিনাজপুরে মরহুমের সমাধিতে শ্রদ্ধাজ্ঞলি অর্পণ, সকাল ১০টায় মরহুমের সমাধিস্থল প্রাঙ্গনে দোয়া-মাহফিল। এছাড়াও ২২ শে অক্টোবর আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে স্মরণ সভা অনুষ্ঠিত হবে।
অপরদিকে আব্দুর রৌফ চৌধুরী ফাউন্ডেশন মরহুমের সমাধিতে সকাল ৯টায় শ্রদ্ধাঞ্জলি অর্পণ, সকাল ১০টায় মরহুমের সমাধিস্থল প্রাঙ্গনে দোয়া-মাহফিল ও সকাল ১১টায় সেতাবগঞ্জ ডাকবাংলো প্রাঙ্গনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে। এছাড়াও রৌফ চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করবে। পারিবারিকভাবে কোরআনখানি ও মিলাদের আয়োজন করা হয়েছে।
বাসস/বিকেডি/১৮৪০/অমি