বাসস দেশ-৪১ : বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

491

বাসস দেশ-৪১
তথ্য প্রতিমন্ত্রী-মিডিয়া অ্যাওয়ার্ড
বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর
ঢাকা, ১৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘বর্তমানে মিডিয়ার যুগ চলছে, মিডিয়া অনেক সহজলভ্য হয়েছে। প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন-সহ সোস্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে সংবাদ পরিবেশন করা যায়। তাই সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্ব নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে।’
প্রতিমন্ত্রী আজ রাজধানীর সিরডাপ মিলনায়তনে অ্যাকশন এইড আয়োজিত যুব সাংবাদিক মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ডা. মুরাদ সঠিক তথ্য জনগণের কাছে পৌঁছে দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সরকারকে সহযোগিতা করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বর্তমান সরকার মিডিয়াকে উন্মুক্ত করে দিয়েছে এবং সাংবাদিকদের কাছ থেকে সঠিক সংবাদ পাওয়ার অধিকার জনগণের আছে।
যুব সাংবাদিকদের উদ্দেশে তথ্য প্রতিমন্ত্রী বলেন, আগামীর বাংলাদেশের নেতৃত্ব আপনারা দেবেন। বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরা আপনাদের কর্তব্য। প্রতিমন্ত্রী সাংবাদিকদের প্রতি জঙ্গিবাদ, গুজব, সন্ত্রাস রোধে আরো বেশি সংবাদ পরিবেশনের আহ্বান জানান।
অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী যুব সাংবাদিক মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯ এ ভূষিত সাংবাদিকদের অ্যাওয়ার্ড প্রদান করেন।
বাসস/তবি/জেডআরএম/২৩৫৫/কেকে