বাসস দেশ-৩৭ : বাংলাদেশে আধুনিক ক্রীড়ার প্রবর্তক শেখ কামাল : তথ্যমন্ত্রী

482

বাসস দেশ-৩৭
শেখ কামাল-আন্তর্জাতিক ক্লাব কাপ
বাংলাদেশে আধুনিক ক্রীড়ার প্রবর্তক শেখ কামাল : তথ্যমন্ত্রী
চট্টগ্রাম, ১৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে আধুনিক ক্রীড়ার প্রবর্তক শেখ কামাল। সারাদেশে উনার (শেখ কামাল) নাম ছড়িয়ে আছে।
তিনি আজ শনিবার সন্ধ্যা ৭টায় বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে শেখ কামাল তৃতীয় আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
এ টুর্নামেন্টের উদ্বোধনী দিনে চট্টগ্রাম আবাহনী লিমিটেড ও মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়।
শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের এই আসরে ৮টি দলে পৃথিবীর ২০টি দেশের ফুটবলার আছেন উল্লেখ করে ড. হাছান বলেন, এসব খেলোয়াড়ের ‘ফুটবল নৈপূন্য’ বিশ্বের কোটি-কোটি ফুটবলপ্রেমীসহ সাধারণ মানুষ বিভিন্ন ভিজুয়্যাল মিডিয়ার মাধ্যমে উপভোগ করতে পারবেন।
এ আর্ন্তজজাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের আসরে দু’গ্রুপে ৮টি দলের মোট ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এ আসরের ফাইনাল খেলা হবে আগামী ৩০ অক্টোবর।
অন্যান্যের মধ্যে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, সংসদ সদস্য এম এ লতিফ চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, রাউজানের উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার বাবুল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও টুর্নামেন্টের মিডিয়া কমিটির আহ্বায়ক আলী আব্বাস ও সাধারন সম্পাদক চৌধুরী ফরিদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এবারের টুর্নামেন্টের লক্ষ্যে দলগঠন করেছে বাংলাদেশের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আয়োজক চট্টগ্রাম আবাহনী, ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি।
সর্বশেষ এ তালিকায় ভারতের কেরালার নাম যুক্ত হতে যাচ্ছে।
বাসস/জিই/জেডআরএম/২১৪২/কেকে