বাসস দেশ-১২ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে: ফরহাদ হোসেন

101

বাসস দেশ-১২
ফরহাদ-চেক বিতরণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে: ফরহাদ হোসেন
মেহেরপুর, ১৯ অক্টোবর ২০১৯ (বাসস): জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।
শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগে আক্রান্ত ব্যক্তিদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অফিস এ অনুষ্ঠানের অয়োজন করে।
ফরহাদ হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ এবং উন্নত জাতি গঠনের। বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, বর্তমান সরকার দেশের মানুষের মাথাপিছু আয় ৫৩০ মার্কিন ডলার থেকে ১৯শ’ মার্কিন ডলারে উন্নীত করেছে। পদ্মাসেতু ও মেট্টোরেল চালু হলে দেশে জিডিপি ১০% বৃদ্ধি পাবে।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে যত খাদ্য উৎপাদন হয় পৃথিবীর অন্য কোন দেশে এত খাদ্য উৎপাদন হয় না। দেশের উৎপাদন ব্যবস্থা আগের চেয়ে এখন অনেক অনেক উন্নত। দেশে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন হয়েছে। ইকোনমিক জোনে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হ্েচ্ছ।
জেলা প্রশাসক মো. আতাউল গণির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার এস এম মুরাদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌফিকুর রহমান, জেলা সমাজসেবা অফিসার (ভারপ্রাপ্ত) আবু তালেব, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী এ সময় বিভিন্ন রোগে আক্রান্ত ৬২ জনের মাঝে ৩১ লাখ টাকার চেক প্রদান করেন।
পরে জেলা কালেক্টরেট প্রাঙ্গণে ঘূর্ণিঝড় ও ফনির প্রভাবে ক্ষতিগ্রস্ত ১১৮ জনের মাঝে ১২২ বান্ডিল ঢেউটিন ও ৩ লাখ ৬৬ হাজার টাকা বিতরণ শেষে পৌর ভূমি অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন করেন ফরহাদ হোসেন।
বাসস/সংবাদদাতা/বিকেডি/১৬০০/-কেএআর