প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্মীদের কল্যাণে গঠিত হয়েছে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

418

ঢাকা, ২৮ জুন, ২০১৮ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রবাসী কর্মীদের কল্যাণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় গঠিত হয়েছে। এছাড়া নতুন নতুন কল্যাণমূলক কার্যক্রম ও সেবা প্রদানে মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।
আজ রাজধানীর ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়ন ও ব্যবস্থাপনায় ২টি অ্যাম্বুলেন্সের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন এবং অসুস্থ কর্মীর সেবা প্রদানের জন্য এই অ্যাম্বুলেন্স দেয়া হয়েছে। আগামীতে প্রবাসী কর্মী ও তাদের আত্মীয়-স্বজনের সুবিধার্থে আবাসিক স্কুল, হাসপাতাল ও আবাসন প্রকল্পের পরিকল্পনা গ্রহণ করা রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকার প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে কাজ করে যাচ্ছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, সিলেটে প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন ও অসুস্থ্য কর্মীর সেবা প্রদানে একটি অ্যাম্বুলেন্স সরবরাহ করার পরিকল্পনা রয়েছে।
অ্যাম্বুলেন্স উদ্বোধনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি, অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাসসহ মন্ত্রণালয় ও দপ্তর-সংস্থার ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সর্বাধুনিক সুবিধাসহ অ্যাম্বুলেন্স ২টি প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন ও অসুস্থ কর্মীর সেবা প্রদানে হাসপাতালে ভর্তিসহ প্রয়োজনীয় সকল সহায়তা দিবে। স্বল্প খরচে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যরা এ সেবা পাবে। চট্টগ্রামে প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন ও অসুস্থ্য কর্মীর সেবা প্রদানে একটি অ্যাম্বুলেন্স রয়েছে।