বাসস দেশ-১৫ : রাসিক নির্বাচনে মেয়র পদে খায়রুজ্জামান লিটনের মনোনয়নপত্র দাখিল

336

বাসস দেশ-১৫
রাসিক-মনোনয়নপত্র
রাসিক নির্বাচনে মেয়র পদে খায়রুজ্জামান লিটনের মনোনয়নপত্র দাখিল
রাজশাহী, ২৮ জুন, ২০১৮ (বাসস) : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)-এর আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন আজ মনোনয়নপত্র দাখিল করেছেন।
তিনি বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকতা সৈয়দ আমিরুল ইসলামের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।
১৪ দলীয় জোটের অন্যান্য শরীক দলের নেতা-কর্মীরাও এ সময় উপস্থিত ছিলেন।
মনোনয়নপত্র দাখিলের পর এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, ‘গত পাঁচ বছরে রাজশাহী মহানগরবাসী উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। এই সময়ে নগরীর কোনো উন্নয়ন না হওয়ায় নগরবাসী এখন পরিবর্তন চায়।’ তিনি আশা করেন, আসন্ন রাসিক নির্বাচনে নগরবাসী তাকে আগামী ৫ বছরের জন্য আবারো মেয়র হিসেবে বেছে নেবেন। লিটন বলেন, ‘যদি আমি মেয়র নির্বাচিত হই, তাহলে রাজশাহী মহানগরীর উন্নয়ন ও অগ্রগতির জন্য আমার সাধ্য-অনুযায়ী কাজ করবো।’
এদিকে রাসিক নির্বাচনে ১৪ দলীয় জোটের রাজশাহী মহানগর শাখাও খায়রুজ্জামান লিটনকে সমর্থন দিয়েছে। গত সপ্তাহে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই রাসিক নির্বচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এদিকে আজ বৃহস্পতিবার ছিল মনোনয়ন পত্র গ্রহন ও দাখিলের শেষ দিন। অপরদিকে ১ ও ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে এবং আগামী ৯ জুলাই মনোনয়নপত্র প্রতাহারের শেষ দিন ধার্য্য করা হয়েছে। পরের দিন ১০ জুলাই মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দী প্রার্থীদের মধ্যে নির্বচনী প্রতীক বরাদ্দ করা হবে।
খায়রুজ্জামান লিটন মনোনয়নপত্র জমা দেওয়ার আগে তার বাবা শহীদ এএইচএম কামরুজ্জামানের কবর এবং শাহমুখদুমের মাজার জিয়ারত করেন।
বাসস/এএইচ/জেডআরএম/১৮৪৫/আরজি