বাসস দেশ-২২ : টেকনাফে গুলি বিনিময়ে ইয়াবা পাচারকারী দুই রোহিঙ্গা নিহত

227

বাসস দেশ-২২
টেকনাফ-গুলিবিনিময়-নিহত
টেকনাফে গুলি বিনিময়ে ইয়াবা পাচারকারী দুই রোহিঙ্গা নিহত
কক্সবাজার, ১৮ অক্টোবর, ২০১৯ (বাসস) : জেলার টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) সঙ্গে গুলি বিনিময়ে ইয়াবা পাচারকারী দুই রোহিঙ্গা নিহত হয়েছে।
নিহতরা হচ্ছে- উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরের এ ব্লকের সুলতান আহম্মেদের ছেলে আবুল হাসিম (২৫) এবং একই শিবিরের সি ব্লকের আবু সিদ্দিকের ছেলে নূর কামাল (১৯)।
শুক্রবার ভোরে টেকনাফ উপজেলার হোয়াইক্যং লম্বাবিল এলাকায় নাফ নদীর তীরে এ ঘটনা ঘটে।
বিজিবি জানিয়েছে, নিহত দুইজন ইয়াবা পাচারকারী। তারা মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান নিয়ে আসছিল। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, একটি দেশীয় বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও কিরিচ জব্দ করা হয়েছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্যও আহত হয়েছে।
টেকনাফে বিজিবি ২ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান এনে নাফ নদী দিয়ে টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকায় প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল ওই এলাকায় অবস্থান নেয়। এসময় একটি নৌকা থামানোর নির্দেশ দিলে দুই পাচারকারী পালানোর চেষ্টা করে। ধাওয়া করলে তারা বিজিবির ওপর গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবি পাল্টা গুলি চালায়। পরে ওই এলাকায় তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগের চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের কক্সবাজার হাসপাতালে পাঠিয়ে দেয়। পরে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
লাশ দুটি কক্সবাজারে মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলেছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৯১৫/-এসই