বাসস ক্রীড়া-১২ : চার হাফ-সেঞ্চুরিতে প্রথম ইনিংসে লিড পেল সিলেট বিভাগ

181

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-এনসিএল
চার হাফ-সেঞ্চুরিতে প্রথম ইনিংসে লিড পেল সিলেট বিভাগ
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯ (বাসস) : চার ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে লিড পেয়েছে সিলেট বিভাগ। ঢাকা মেট্রোর ২৪৬ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩১৯ রানে অলআউট হয় সিলেট। ফলে প্রথম ইনিংসে ৭৩ রানের লিড পায় সিলেট। দলের পক্ষে জাকির হাসান-জাকের আলি ৭১ রান করে, তৌফিক খান ৬১ ও অধিনায়ক অলক কাপালি ৫৪ রান করেন। প্রথম ইনিংসে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দ্বিতীয় দিন শেষে বিনা উইকেটে ৯ রান করেছে ঢাকা মেট্রো। ফলে ১০ উইকেট হাতে নিয়ে ৬৪ রানে পিছিয়ে ঢাকা মেট্রো।
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম দিনই নিজেদের ইনিংসে অলআউট হয় ঢাকা মেট্রো। এরপর দিন শেষে ১ উইকেটে ৫ রান করেছিলো সিলেট। নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা এনামুল হক জুনিয়র ৪ ও জাকির হাসান শূন্য রানে অপরাজিত ছিলেন।
দিনের চতুর্থ ওভারেই প্যাভিলিয়নে ফিরেন এনামুল। ৬ রান করেন তিনি। এরপর বড় জুটিই গড়েন জাকির ও ওপেনার তৌফিক। গতকাল ১ রান নিয়ে আহত অবসর নিয়েছিলেন তৌফিক। দ্বিতীয় দিন খেলতে নেমে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। অর্ধশতকের দেখা পান জাকিরও। তবে দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। তৌফিক ৬১ ও জাকির ৭১ রানে আউট হন। তৌফিক ৭৯ বল মোকাবেলা ৮টি চার ও ২টি ছক্কা মারেন। জাকিরের ১১৫ বলের ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা ছিলো।
তৌফিক-জাকিরের মত হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে আউট হয়েছেন কাপালিও। তার ১০০ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা ছিলো। ষষ্ঠ উইকেটে উইকেটরক্ষক জাকের আলির সাথে ৯৯ রান যোগ করেন কাপালি। উপরের সারির ব্যাটসম্যানদের বিদায়ের পর দলের স্কোর ৩শ’ অতিক্রম করান জাকের। নিজে স্বাদ নিয়েছেন হাফ-সেঞ্চুরির। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হবার আগে ১২৭ বলে ৭১ রান করেন জাকের। ৮টি চার ও ১টি ছক্কা মারেন জাকের।
জাকেরের বিদায়ের পর দশ নম্বর ব্যাটসম্যান রেজাউর রহমানের অপরাজিত ১৯ রানের উপর ভর করে ৩১৯ রানের সংগ্রহ তুলে অলআউট হয় সিলেট। ঢাকা মেট্রোর আবু হায়দার ৫৫ রানে ৫ উইকেট নেন।
প্রথম ইনিংসে পিছিয়ে থেকে দিনের শেষভাগে ৭ ওভার ব্যাট করার সুযোগ পায় ঢাকা মেট্রো। এসময় বিনা উইকেটে ৯ রান তুলে তারা। ওপেনার মোহাম্মদ নাইম ৮ ও রাকিন আহমেদ ১ রানে অপরাজিত আছেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা মেট্রো : ২৪৬/১০, ৮৩.৪ ওভার (মাহমুদুল্লাহ ৬৩, শহিদুল ৫৪, রেজাউর ৪/৭৫)।
সিলেট বিভাগ : ৩১৯/১০, ৮৪.৫ ওভার (জাকির ৭১, জাকের ৭১, আবু হায়দার ৫/৫৫)।
ঢাকা মেট্রো : ৯/০, ৭ ওভার (নাইম ৮*, রাকিন ১*)।
বাসস/এএমটি/১৯০৫/মোজা/স্বব