সমৃদ্ধ ও মর্যাদাশীল জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই : খাদ্যমন্ত্রী

236

নওগাঁ, ১৮ অক্টোবর, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সমৃদ্ধ ও মর্যাদাশীল জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই।
তিনি বলেন, এ লক্ষ্যে বর্তমান সরকার দেশে উচ্চ শিক্ষার দুয়ার খুলে দিয়েছে এবং শিক্ষার গুনগত মান বাড়ানোর পাশাপাশি অবকাঠামোগত উন্নয়নে ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করছে।
খাদ্যমন্ত্রী শুক্রবার দুপুরে নওগাঁ সদর উপজেলার দিঘলী বিলের তালতলী এলাকা এবং নিয়ামতপুর ও মহাদেবপুর উপজেলার সীমানা বেষ্টিত ছাতড়া বিল এলাকা পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নওগাঁ জেলায় পূর্ণাঙ্গ একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে তিনি এ দু’টি স্থান পরিদর্শন করেন।
মহাদেবপুর-বদলগাছি আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. রফিকুল ইসলাম রফিক এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী পরে জেলা আওয়ামী লীগ অফিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে কেক কাটেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও তিনি নওগাঁ টেনিস ক্লাবে ‘জেলা প্রশাসক গোল্ডকাপ টেনিস টুর্নামেন্ট’র উদ্বোধন করেন।