বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার উপযুক্ত পরিবেশ ফিরিয়ে আনতে হবে : আলোচনা সভায় বক্তারা

157

ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯ (বাসস) : আজ ঢাকায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, দেশ ও জাতির স্বার্থে বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার উপযুক্ত পরিবেশ ফিরিয়ে আনতে হবে।
তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে গবেষণা ও জ্ঞান চর্চারকেন্দ্র। ছাত্র-ছাত্রীরা জ্ঞান অর্জনের জন্য বিশ্ববিদ্যালয়ে আসে। তাদের শিক্ষা পূর্ণাঙ্গ না হলে দেশ ও জাতির জন্য কিছুই তারা করতে পারবেনা।
বক্তারা আরো বলেন,শিক্ষাঙ্গণে রাজনীতি থাকবে, জ্ঞান চর্চা হবে, মুক্ত বুদ্ধির বিকাশ ঘটবে। কিন্তু আমাদের দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও নানা অপরাধমূলক কর্মকান্ড ঘটে। এটা দেশ ও জাতির জন্য বড় দুর্ভাগ্যের। এই পরিস্থিতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।
আজ শুক্রবার রাজধানীর কলাবাগানে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে ‘শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও বর্তমান বাস্তবতা শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। পরিচালনা করেন বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক মতিউর রহমান লাল্টু।
সভায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহামদ, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদের সাবেক ডীন অধ্যাপক আ ব ম ফারুক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক প্রোভিসি অধ্যাপক ড. হাবিবুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. অরুন কুমার গোস্বামী, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. প্রিয়ব্রতপাল, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক, ড. লিয়াক হোসেন মোড়লসহ বাংলাদেশ অর্থনীতি সমিতি, বিশিষ্ট বুদ্ধিজীবী, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় ও মহানগর কমিটি এবং বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নেতৃবন্দ বক্তব্য রাখেন।