বাসস ক্রীড়া-১১ : বরিশালকে চাপে রেখেছে চট্টগ্রাম

119

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-এনসিএল
বরিশালকে চাপে রেখেছে চট্টগ্রাম
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯ (বাসস) : ২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) দ্বিতীয় স্তরের ম্যাচে দ্বিতীয় দিন শেষে বরিশাল বিভাগকে চাপে রেখেছে চট্টগ্রাম বিভাগ। নিজেদের প্রথম ইনিংসে ৩৫৬ রানে অলআউট হয় চট্টগ্রাম বিভাগ। জবাবে দিন শেষে ১০৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসেছে বরিশাল। তাই ৬ উইকেট হাতে নিয়ে এখনো ২৫২ রানে পিছিয়ে বরিশাল।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৪ উইকেটে ২৬১ রান করেছিলো চট্টগ্রাম বিভাগ। উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ৬৯ ও ইয়াসির আলি ৬৮ রানে অপরাজিত ছিলেন। ইয়াসির আর মাত্র ২ রান যোগ করে বিদায় নেন। ১৫৭ বল খেলে ৪টি চার ও ১টি ছক্কা মারেন ইয়াসির।
ইয়াসির ৭০ রানে আউট হলেও, নিজের ইনিংস বড় করছিলেন অঙ্কন। সাত নম্বরে নামা মাসুম খানকে নিয়ে দলের রানের চাকাও ঘুড়াচ্ছিলেন অঙ্কন। ফলে নব্বইয়ে ঘরে পৌঁছে সেঞ্চুরির স্বপ্ন দেখছিলেন তিনি। কিন্তু নার্ভাস-নাইন্টিতে থামেন তিনি। ৮টি চার ও ২টি ছক্কায় ১৫৮ বল খেলে ৯১ রানে আউট হন অঙ্কন। বরিশালের সফল বোলার বাঁ-হাতি স্পিনার মনির হোসেনের শিকার হন অঙ্কন।
অঙ্কন ফিরে গেলে লোয়ার-অর্ডার ব্যাটসম্যানদের লড়াই চালিয়ে যান মাসুম খান। কিন্তু শেষ চার ব্যাটসম্যানকে নিয়ে দলকে খুব বেশি রান উপহার দিতে পারেননি তিনি। অঙ্কনের বিদায়ের পর দলকে শেষ চার ব্যাটসম্যানকে নিয়ে ৫২ রান যোগ করেন মাসুম। ফলে ৩৫৬ রান সংগ্রহ পায় চট্টগ্রাম বিভাগ। ৫০ রানে অপরাজিত থেকে যান মাসুম। তার ১২৩ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা ছিলো। বরিশালের মনির ৯৯ রানে ৪টি ও মোসাদ্দেক ২টি উইকেট নেন।
চা-বিরতির আগে নিজেদের ইনিংস শুরু করে বরিশাল বিভাগ। বিনা উইকেটে ১৮ রান তুলে চা-বিরতিতে যায় তারা। বিরতি থেকে ফিরে এসেই ওপেনার শাহরিয়ার নাফীসকে হারায় বরিশাল। ১৭ রান করেন তিনি। এরপর অধিনায়ক ফজলে মাহমুদের সাথে ৬৩ রানের জুটি গড়েন আরেক ওপেনার রাফসান আল মাহমুদ। ১৪ রান করা ফজলের আউটে ভাঙ্গে দ্বিতীয় জুটি। এরপর ৩ রানের ব্যবধানে আরও ২ উইকেট হারিয়ে চাপে পড়ে বরিশাল।
হাফ-সেঞ্চুরির কাছে গিয়ে ৪৯ রানে থামেন রাফসান। তার ১২১ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা ছিলো। আর নাইটওয়াচম্যান হিসেবে নেমে শুন্য রানে বিদায় দেন কামরুল ইসলাম রাব্বি। তবে দিন শেষে মোহাম্মদ আশরাফুল ও মোসাদ্দেক হোসেন ৪ রান করে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। চট্টগ্রামের নাইম হাসান ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
চট্টগ্রাম বিভাগ : ৩৫৬/১০, ১৩৪.৩ ওভার (অঙ্কন ৯১, ইয়াসির ৭০, মনির ৪/৯৯)।
বরিশাল বিভাগ : ১০৪/৪, ৪৩ ওভার (রাফসান ৪৯, নাফীস ১৭, নাইম ২/২৩)।
বাসস/এএমটি/১৮১৫/মোজা/স্বব