বাসস ক্রীড়া-১২ : বাংলাদেশ দলে ফিরলেন সানি-আল আমিন

403

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-বাংলাদেশ দল
বাংলাদেশ দলে ফিরলেন সানি-আল আমিন
ঢাকা, ১৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : পেসার আল-আমিন হোসেন ও স্পিনার আরাফাত সানিকে ফিরিয়ে এনে ভারতের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। আল-আমিন ও সানি বাংলাদেশের হয়ে ছোট ফরম্যাটে খেলেছিলেন ২০১৬ সালে ভারতে হওয়া টি-২০ বিশ্বকাপে।
শ্রীলংকা সফরের নিজ থেকেই জাতীয় দল বিশ্রাম নিয়েছিলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তাই আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-২০ সিরিজে দলের বাইরে ছিলেন তিনি। তবে ভারতের বিপক্ষে সিরিজের দলে ফিরেছেন তামিম।
ডান-পাঁজরের মাংস পেশির ইনজুরির কারনে আজ থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে পড়েন তামিম। তারপরও তাকে দলে রেখে আজই দল ঘোষনা করেছে বিসিবি। বিসিবির আশা, ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন তামিম।
সর্বশেষ ত্রিদেশীয় টি-২০ সিরিজের দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, তাইজুল ইসলাম, আবু হায়দার রনি ও ইয়াসিন আরাফাত মিশু। ত্রিদেশীয় সিরিজে ব্যাট হাতে তিন ইনিংসে ৪০ রান করেন সাব্বির। তাই অফ-ফর্মের কারনে বাদ পড়তে হলো তাকে। ত্রিদেশীয় সিরিজে টি-২০ ফরম্যাটে অভিষেক হয় তাইজুলের। দুই ম্যাচে মাত্র ১ উইকেট নেন তিনি। তবে সিরিজের কোন ম্যাচ খেলার সুযোগ পাননি আবু হায়দার ও মিশু।
ত্রিদেশীয় সিরিজের দলে থাকলেও, কোন ম্যাচ খেলেননি নাইম শেখ। ভারতের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত দলে জায়গা ধরে রেখেছেন তিনি। এছাড়া ত্রিদেশীয় অভিষেক হয়েছিলো লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের। অভিষেকেই চমক দেখান তিনি। চট্টগ্রামের জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন বিপ্লব। ঐ ম্যাচের পরই ইনজুরিতে পড়েন তিনি। ফলে সিরিজে আর খেলতেই নামতে পারেননি বিপ্লব। তবে আসন্ন সিরিজের দলে আছেন ১৯ বছর বয়সী বিপ্লব।
দিল্লিতে ৩ নভেম্বর ভারতের বিপক্ষে প্রথম টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। রাজকোট ও নাগপুরে পরের দু’টি হবে যথাক্রমে ৭ ও ১০ নভেম্বর। টি-২০ সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।
বাংলাদেশ টি-২০ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।
বাসস/এএমটি/২০৪৫/স্বব