বাসস দেশ-৩৩ : ড্রাগন মশার কয়েলকে ৩ লাখ টাকা জরিমানা

147

বাসস দেশ-৩৩
মশা-কয়েল-জরিমানা
ড্রাগন মশার কয়েলকে ৩ লাখ টাকা জরিমানা
ঢাকা, ১৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে মশার কয়েল উৎপাদন এবং বাজারজাত করার দায়ে ড্রাগন ব্র্যান্ডের মশার কয়েলকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল বিএসটিআই’র মোবাইল কোর্ট প্রতিষ্ঠানটির অবৈধ এ কর্মকান্ড ধরা পরলে এ জরিমানা করা হয়। রাজধানীর কেরানীগঞ্জের সুনন ইন্টারন্যাশনাল ইন্ডাষ্ট্রিজ কোম্পানি লিমিটেড অবৈধভাবে এই কর্মকান্ড চালিয়ে আসছিল।
বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, বিএসটিআই হতে গুণগত মান যাচাই না করে কেরানীগঞ্জের রুহিতপুর বিসিক শিল্পনগরীতে অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় এই প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে বিএসটিআই আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী মামলা দায়েরের পাশাপাশি ৩ লাখ টাকা জরিমানা করা হয়।
বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় এই মামলায় তিন জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদানও করা হয়। এছাড়া বিপুল পরিমাণ বিএসটিআই’র মান চিহ্নযুক্ত মশার কয়েলসহ কারখানাটি সিলগালা করা হয় ।
এ অভিযানে বিএসটিআই’র ফিল্ড অফিসার জ সিকান্দার মাহমুদ উপস্থিত ছিলেন। জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান আরও জোরদার করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
বাসস/সবি/এমএন/১৯১৮/-জেজেড