মাগুরায় কল সেন্টার ‘৩৩৩’র মাঠ পর্যায়ে প্রচারণা বিষয়ক প্রেস ব্রিফিং

206

মাগুরা, ১৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্য প্রযুক্তির সেবা জনগণের দোর গোড়ায় পৌছে দিতে মাগুরায় কলসেন্টার ‘৩৩৩’ এর মাঠ পর্যায়ে ব্যাপক প্রচারণা সংক্রান্ত প্রেস ব্রিফিং বুধবার সন্ধ্যায় মাগুরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে ।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আক্তারুন্নাহার,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফাজ উদ্দিন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান,সাংবাদিক আব্দুল হাকিম, ইব্রাহিম আলী মোনাল, অলোক বোস, রূপক আইচ,রাশেদ খান ও শরীফ তেহরান টুটুল প্রমুখ।
সভায় জানানো হয়, জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর নিদের্শনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের আওতায় নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্যসেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে । দেশের নাগরিকরা ‘৩৩৩’ও প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি,জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারিদের সাথে যোগাযোগ,পর্যটন স্থান সমূহ,বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিকার বিষয়ে তথ্য,আয়কর সংক্রান্ত তথ্য, ইসলামী মাসলা-মাসায়েল ও বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারবেন। এছাড়া ‘৩৩৩”এ এসএমএস,পুস-পুল এসএমএস ও ইউএসএসডি প্লার্টফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণ সেবা চালু রয়েছে। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ‘৩৩৩’এর মাধ্যমে বাস্তবায়ন কার্যক্রম চলমান রয়েছে। আর এ উন্নয়ন মুলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই নানাবিধ প্রচার-প্রচারণামুলক কার্যক্রম গ্রহণ করেছে। এখন থেকেই দেশের নাগরিকগণ যেকোন সময় এ সেবা গ্রহণ করতে পারবেন।