শরীয়তপুরে মাসব্যাপী ইঁদুর নিধন অভিযান

166

শরীয়তপুর, ১৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : “ঘরের ইঁদুর মাঠের ইঁদুর ধ্বংস করে অন্ন, সবাই মিলে ইঁদুর মেরে হবো মোরা ধন্য” এ প্রতিপাদ্য নিয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শরীয়তপুরের আয়োজনে মাসব্যাপী জাতীয় ইঁদুর নিধন অভিযান ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।
এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসব্যাপী ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শরীয়তপুরের উপ পরিচালক মো: আমীর হামজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মামুনুল হাসান, খামারবাড়ী শরীয়তপুরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো: মহিউদ্দিন আহমেদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম তাহসিনুল হক। মাসব্যাপী ইঁদুর নিধন অভিযান গত ১০ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ৯ নভেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে। শরীয়তপুর জেলা সদর ছাড়াও জেলার ৬ উপজেলায় একই সাথে মাসব্যাপী এ ইঁদুর নিধন অভিযান শুরু হয়েছে।
আলোচনা সভায় বক্তারা পরিকল্পিতভাবে ইঁদুর নিধন করে খাদ্য শস্যের অপচয় কমিয়ে উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করে দেশের খাদ্য উৎপাদনে ভ’ুমিকা রাখার জন্য উপস্থিত কৃষকদের আহবান জানান।