বাসস ক্রীড়া-১২ : সিপিএল থেকে ফেরা সাকিব থাকছেন না এনসিএলের দ্বিতীয় পর্বেও

129

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-সাকিব-এনসিএল
সিপিএল থেকে ফেরা সাকিব থাকছেন না এনসিএলের দ্বিতীয় পর্বেও
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯ (বাসস) : ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) অংশগ্রহণ শেষে আজ দেশে ফিরেছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান। ফাইনালসহ সেখানে ৫টি ম্যাচ খেলেছেন সাকিব।
ফাইনালে বার্বাডোজ ট্রাইডেন্টস ২৭ রানে গায়ানা আমাজান ওয়ারিয়র্সকে হারিয়ে দিলে শিরোপা স্বাদ নিয়েই দেশে ফিরেছেন বাংলাদেশ অল রাউন্ডার। যদিও ওই জয়ে বড় কোন ভূমিকাই রাখতে পারেননি সাকিব। বোলিংয়ে উইকেট শুন্য সাকিব ব্যাট হাতে সংগ্রহ করেছেন মাত্র ১৫ রান। তবে ব্যাট বলের নৈপুণ্য দিয়ে নিজ দলকে ফাইনালে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই অল রাউন্ডার।
দেশে ফিরেই মাঠে নামছেন না সাকিব। এনসিএলের দ্বিতীয় পর্বে খেলা থেকে বিরত থাকবেন তিনি। দেশের বিভিন্ন স্থানের চারটি ভেন্যুতে আগামীকাল শুরু হচ্ছে চার দিনের ম্যাচের ১ম শ্রেনীর ঘরোয়া টুর্নামেন্টের দ্বিতীয় পর্ব।
ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে অংশগ্রহণের আগে এই টুর্নামেন্ট দিয়েই শেষ বারের মত নিজেদের ঝালিয়ে নিচ্ছেন জাতীয় দলের অন্য সিনিয়র সদস্য তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদরা।
ভারত সফরের প্রস্তুতির জন্য অচিরেই ব্যস্ত হয়ে পড়বে জাতীয় দল। ফলে এনসিএলে আর খেলা হচ্ছে না সাকিবের। ভারত সফরকালে দুই ম্যাচের টেস্ট সিরিজের পাশাপাশি তিন ম্যাচের টি-২০ সিরিজে অংশ নিবে বাংলাদেশ।
এদিকে এনসিএলের এই দ্বিতীয় পর্বে খেলতে পারছেন না বাংলাদেশ টেস্ট দলের ওপেনার সাদমান ইসলাম ও পেসার এবাদত হোসেন। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সদ্য শ্রীলংকা সফর করে আসা এবাদতের ছুটি মঞ্জুর করেছে ক্রিকেট বোর্ড। মায়ের অস্ত্রোপাচারের সময় তার পাশে থাকার জন্য ছুটির আবেদন করেছেন সাদমান।
জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শ্রীলংকা সফরে বল করা এবাদত বিশ্রাম চায়। আমরাও মনে করি তার বিশ্রামের দরকার। সুতরাং আসন্ন এনসিএলের ২য় পর্বে সে থাকছে না।
খুব শিগগিরই সাদমানের মায়ের অস্ত্রোপাচার হবে। এ সময় সে তার মায়ের কাছে থাকতে চায়। সুতরাং মানবিক কারণেই এই লীগে খেলার চেয়ে মায়ের পাশে থাকাটা তার জন্য জরুরী।’
বাসস/এমএইচসি/১৮৫৫/মোজা/স্বব