বাসস ক্রীড়া-১১ : এনসিএলের তৃতীয় রাউন্ডে খেলার লক্ষ্য তাসকিনের

135

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-তাসকিন-এনসিএল
এনসিএলের তৃতীয় রাউন্ডে খেলার লক্ষ্য তাসকিনের
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯ (বাসস): ইনজুরির কারণে পুনর্বাসনে থাকা ফাস্ট বোলার তাসকিন আহমেদ জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) তৃতীয় রাউন্ড থেকে খেলার লক্ষ্য স্থির করেছেন। আজ মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেটে তামিম ইকবালের বিপক্ষে বল করতে দেখা যায় তাসকিনকে।
পুনর্বাসন কার্যক্রমের সুচি অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার রানিং সেশনে অংশ নিবেন এই পেসার। এছাড়াও এদিন তিনি ছয় ওভার বল করবেন। আজ বোলিং অনুশীলনের পর তাসকিন বলেন, ‘এনসিএলের তৃতীয় রাউন্ড দিয়ে প্রতিদ্বন্দ্বিতামুল ক্রিকেটে ফেরার ইচ্ছা রয়েছে। বাকীটা মহান সৃষ্টি কর্তার উপর নির্ভর করছে। কারণ আমি নিজের জীবনে দেখেছি যখনই সব কিছু স্বাভাবিক নিয়মে চলে তখনই কোন না কোন সমস্যার মধ্যে পড়ে যাই।’
চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজের আগে ঢাকায় নেটে অনুশীলনে তাসকিন ইনজুরির কবলে পড়েছিলেন। ডানহাতি এই পেস বোলারের বাঁ দিকে ব্যথা অনুভুত হতে থাকে। পরে দেখা গেল তিনি গ্রেড ওয়ান ইনজুরিতে ভুগছেন। যে কারণে এনসিএলের প্রথম দুই রাউন্ড থেকে ছিটকে পড়েন তিনি।
ওই বোলার জানান, বিসিবির নবনিযুক্ত ফিজিও জুলিয়ান ক্যালেফ্যাতোর নির্দেশনা অনুযায়ী চলছে তার পুনর্বাসন কার্যক্রম। তিনি বলেছেন, সম্পূর্ণ ফিটনেস ফিরে না পাওয়া পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতামূলক কোন খেলায় অংশগ্রহণ করা তাসকিনের জন্য সমীচিন হবে না।
চলতি বছর বাংলাদেশ দলের শ্রীলংকা সফরকালে সাইফুদ্দিনের পরিবর্তিত হিসেবে তাসকিন স্কোয়াডভুক্ত হলেও সেখানে অনুশীলন ম্যাচে দক্ষতা প্রমাণে ব্যর্থ হওয়ায় তিন ওয়ানডে ম্যাচের সিরিজের কোনটিতেই খেলার সুযোগ পাননি।
এই পেসারের জন্য এখন ইনজুরি উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ সময়মত সুস্থতা ফিরে না পাওয়ায় বাংলাদেশের বিশ্বকাপ ক্রিকেট দলেও জায়গা হয়নি তাসকিনের।
বাসস/এমএইচসি/১৮২৫/মোজা/স্বব