বাসস দেশ-২৯ : বঙ্গবন্ধুর ছবি টানানো হলো ঝালকাঠির বিভিন্ন আদালতে

243

বাসস দেশ-২৯
আদালত-ছবি
বঙ্গবন্ধুর ছবি টানানো হলো ঝালকাঠির বিভিন্ন আদালতে
ঝালকাঠি, ১৪ অক্টৈাবর, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছবি ঝালকাঠির বিভিন্ন আদালতের এজলাশে টানানো হয়েছে।
অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ মো. তোফায়েল হাসানের তত্ত্বাবধানে তার এজলাসে বঙ্গবন্ধুর ছবি টাঙ্গানো হয়েছে।
জেলা জজ আদালতের নাজির সেলিম জাহান জানান, ঝালকাঠি জেলার বিভিন্ন অফিসে জাতির পিতার ছবি টানানো থাকলেও বিচার বিভাগের এজলাশে তার ছবি ছিল না।
সম্প্রতি উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী বিচার বিভাগের এজলাসে ছবি টানানোর কাজ শুরু হয় এবং পর্যায়ক্রমে জেলা ও দায়রা জজ আদালত, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত, সহকারী জজ আদালত, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এজলাশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানো হয়।
ঝালকাঠির পাবলিক প্রসিকিউটর ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আব্দুল মান্নান রসুল বলেন, ভারত পাকিস্তানসহ বিভিন্ন দেশে বহু বছর থেকে সরকারি অফিস আদালতে সেদেশের জাতির পিতা ছবি টানানো হয়। বাংলাদেশে সরকার পরিবর্তন হলে জাতির পিতার ছবি নামিয়ে ফেলা হত। বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর জাতির পিতার ছবি টানানোর জন্য নতুন আইন প্রণয়ন করা হয়। আইন করার পরও বিচার বিভাগ এর বাইরে ছিল। সম্প্রতি উচ্চ আদালত দেশের প্রতিটি আদালতের এজলাশে জাতির পিতার ছবি টানানোর ওপর নির্দেশনা প্রদান করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০১১/অমি