বাসস দেশ-২৮ : বিএনপির জন্মই হয়েছিল মুক্তিযুদ্ধের মৌলিক চেতনার শিকড় উপরে ফেলার জন্য : মোহাম্মদ নাসিম

244

বাসস দেশ-২৮
মা-শিশু-কল্যাণ কেন্দ্র
বিএনপির জন্মই হয়েছিল মুক্তিযুদ্ধের মৌলিক চেতনার শিকড় উপরে ফেলার জন্য : মোহাম্মদ নাসিম
সিরাজগঞ্জ, ১৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বিএনপির জন্মই হয়েছিল মুক্তিযুদ্ধের মৌলিক চেতনার শিকড় উপরে ফেলার জন্য। জিয়ার সামরিক শাসন শুধু মানুষ হত্যার প্রতীক বহন করে চলেছে। ধর্মনিরপেক্ষ এই দেশটির ইতিহাস ও ভাবনাকেও হত্যা করেছিলেন জিয়াউর রহমান।
আজ বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছায় ১০শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র শুভ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সাভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
স্থাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে প্রায় ৪ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে এই মা ও শিশু কল্যাণ কেন্দ্রেটি নির্মাণ করা হয়।
ছোনগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন , রাজশাহী বিভাগের পরিবার পরিকল্পনা পরিচালক শফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার তরিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হামিদ, নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন প্রমুখ।
মোহাম্মদ নাসিম আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু রাজনীতিকে মধ্যযুগীয় সাম্প্রদায়িক আবর্ত থেকে উদ্ধার করে আধুনিক ধর্ম নিরপেক্ষ ধারায় প্রবাহিত করে ছিলেন। বঙ্গবন্ধু বাঙ্গালীকে উপহার দিয়েছিলেন একটি স্বাধীন দেশ হিসেবে। আর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন উন্নয়নশীল দেশ। এক দিকে নির্বাচনে পতন, সহ জনসর্মথন, হারিয়ে জামাতের কাধে ভর দিয়ে নেতৃত্ব শূন্য বিএনপি আজ মিথ্যা প্রলাপ বকে চলেছে। বুয়েট ছাত্র আবরার মৃত্যুর ঘটনায় দু:খ প্রকাশ করে তিনি বলেন, ভারতের সঙ্গে প্রধানমন্ত্রী চুক্তিকে কেন্দ্র করে মিথ্যা বিবৃতির মাধ্যমে দেশের নৈরাজ্য সুষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছে বিএনপি ও ঝিমিয়ে পড়া স্বাধীনতা বিরোধী শক্তি।
কিন্তু একটি শান্তি প্রিয় দেশে কোন দুর্নীতি জঙ্গি সন্ত্রাসকে মাথা চারা দিতে দেবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০০৬/কেকে