বাসস দেশ-১৭ : ঠাকুরগাঁওয়ে ঘুষ গ্রহণের অভিযোগে এক কর্মকর্তা গ্রেফতার

113

বাসস দেশ-১৭
দুদক-গ্রেফতার
ঠাকুরগাঁওয়ে ঘুষ গ্রহণের অভিযোগে এক কর্মকর্তা গ্রেফতার
ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : ৩ হাজার টাকা ঘুষ গ্রহণের অভিযোগে ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসের অফিস সহায়ক মোঃ আতিকুল ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ সোমবার দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের একটি বিশেষ টিম নিজ অফিস থেকে তাকে আটক করে।
দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, স্থানীয় একটি বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষক পবিত্র হজ পালনের জন্য পাসপোর্ট করার উদ্দেশ্যে পাসপোর্ট অফিসে নির্ধারিত ফরম পূরণ করে টাকা জমাদানের চালান, জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজ-পত্রাদিসহ ফরমটি জমা দেওয়ার পরই ওই অফিসের অফিস সহায়ক মোঃ আতিকুল ইসলামকে পাসপোর্টটি করে দেওয়ার অনুরোধ জানান।
আতিকুল ইসলাম তাঁর নিকট ঘুষ দাবি করলে এই শিক্ষক বাধ্য হয়েই ঘুষ প্রদানে সম্মত হন এবং বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করেন। কমিশন সকল বিধি-বিধান অনুসরণ করে দুদকের সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের সহকারী পরিচালক মোঃ আহসানুল কবীর পলাশের নেতৃত্বে ফাঁদ অভিযান পরিচালনার জন্য সাত সদস্যের একটি বিশেষ টিম গঠন করে। এই টিমের সদস্যরা আজ সকাল থেকেই বিশেষ কৌশলে ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসের চারিদিকে ওত পেতে বসে থাকেন। দুপুর ১২টার দিকে ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসের অফিস সহায়ক মোঃ আতিকুল ইসলাম নিজ দপ্তরে বসে যখন ওই শিক্ষকের নিকট থেকে ঘুষের ৩ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই ঘুষের টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে দুদক টিমের সদস্যরা। এসময় মোঃ আতিকুল ইসলামের দেহ তল্লাশি করে আরো ১৮ হাজার টাকা পাওয়া যায়। তিনি এই ১৮ হাজার টাকাও পাসপোর্ট নিতে আসা সেবা গ্রহীতাদের নিকট থেকে আদায় করা ঘুষের টাকা বলে স্বীকার করেন ।
এ বিষয়ে দুদক সজেকা দিনাজপুরের উপসহকারী পরিচালক মোঃ সাইদুর রহমান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।
বাসস/সবি/এফএইচ/১৮২২/কেএমকে