বাসস দেশ-৯ : ঢাকায় পুলিশের ওপর হামলাকারী নব্য জেএমবি’র সদস্য

104

বাসস দেশ-৯
নব্য জেএমবি-গ্রেফতার
ঢাকায় পুলিশের ওপর হামলাকারী নব্য জেএমবি’র সদস্য
ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : ঢাকায় পুলিশের ওপর হামলাকারীদের দুই সদস্য নব্য জেএমবি’র সামরিক শাখার সদস্য।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ বিশেষ অভিযান চালিয়ে নব্য জেএমবি’র এই দুই সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের নাম- মো. মেহেদী হাসান তামিম ও মো. আবদুল্লাহ আজমির। গ্রেফতারের পর তাদের কাছ থেকে একটি ল্যাপটপ ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটিটিসি প্রধান মো. মনিরুল ইসলাম আজ ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা জানান।
তিনি বলেন, রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা উভয়েই খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেছেন। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তারা নিষিদ্ধ সংগঠনের কার্যক্রমের সাথে যুক্ত হন।
মনিরুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে তৈরিকৃত বোমায় গত ২৯ এপ্রিল গুলিস্তানে এবং ৩১ আগস্ট সাইন্সল্যাবে বোমা হামলায় প্রত্যক্ষভাবে জড়িত ছিল বলে প্রাথমিকভাবে স্বীকার করেন। এছাড়া মালিবাগ, পল্টন ও খামার বাড়ির বোমা হামলায় ব্যবহৃত বোমা তৈরিতে বন্ধু রফিককে সহায়তা করেন।
তিনি বলেন, গ্রেফতারকৃতরা জানায় যে, তাদের পরিকল্পনা এবং নেতৃত্বেই সাম্প্রতিক সময়ে ঢাকায় বিভিন্ন স্থানে পুলিশের উপর বোমা হামলা করা হয়েছে।
গ্রেফতারকৃতদেরকে আজ ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়।
বাসস/এমএমবি/১৭১৫/-অমি