বাসস ক্রীড়া-১৪ : এনসিএলের প্রথম রাউন্ডে জয় পাওয়া একমাত্র দল বরিশাল বিভাগ

278

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-এনসিএল
এনসিএলের প্রথম রাউন্ডে জয় পাওয়া একমাত্র দল বরিশাল বিভাগ
ঢাকা, ১৩ অক্টোবর ২০১৯ (বাসস) : ২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) প্রথম রাউন্ডে আট দলের মধ্যে জয় পেল একমাত্র বরিশাল বিভাগ। এ রাউন্ডে অন্য তিনটি ম্যাচই হয়েছে ড্র। প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাবার পরও বরিশাল ইনিংস ও ১৩ রানে হারিয়েছে সিলেট বিভাগকে।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় দিন টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় বরিশাল। ব্যাট হাতে নেমে বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বির তোপে পড়ে ৮৬ রানেই গুটিয়ে যায় সিলেট। ২৪ রানে ৬ উইকেট নেন রাব্বি।
এরপর ৮ উইকেটে ২৩১ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে বরিশাল। ফলে প্রথম ইনিংসে ১৪৫ রানের লিড পায় বরিশাল। দলের পক্ষে অধিনায়ক ফজলে মাহমুদ ৭০ ও শাহরিয়ার নাফিস ৬৩ রান করে।
১৪৫ রানে পিছিয়ে থেকে গতকাল, তৃতীয় দিন শেষে ২ উইকেটে ২৭ রান করেছিলো সিলেট। চতুর্থ দিন ব্যাট হাতে নেমে বরিশালের দুই বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলাম ও মনির হোসেনের ঘুর্ণিতে পড়ে খেই হারিয়ে ফেলেন সিলেটের ব্যাটসম্যানরা। তাই ১৩২ রানে এই ইনিংসে অলআউট হয় সিলেট। ১১৪ বলে ৪৫ রানের অনবদ্য ইনিংস খেলে লড়াই করার চেষ্টা করেছিলেন উইকেটরক্ষক জাকের আলি। তানভীর ২৯ রানে ৪টি ও মনির ২১ রানে ৩ উইকেট নিয়ে দলের জয়ে অবদান রাখেন। প্রথম ইনিংসে ২৪ রানে ৬ উইকেট নেয়ায় ম্যাচ সেরা হন রাব্বি।
বাসস/এএমটি/১৯৩৫/স্বব