বাসস দেশ-১১ : বরগুনায় রিফাত হত্যা মামলায় আরও এক আসামির আত্মসমর্পণ

107

বাসস দেশ-১১
রিফাত হত্যা- আত্মসমর্পণ
বরগুনায় রিফাত হত্যা মামলায় আরও এক আসামির আত্মসমর্পণ
বরগুনা, ১৩ অক্টোবর, ২০১৯ (বাসস): শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় আরও এক আসামি আত্মসমর্পণ করেছে।
এ মামলায় চার্জশীটভূক্ত অপ্রাপ্তবয়স্ক পলাতক আসামি রাকিবুল হাসান নিয়ামত আজ রোববার বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।
আদালতের বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজি তার জামিনের আবেদন শুনানির জন্য তা শিশু আদালতে প্রেরণ করেন।
মামলার বাদি পক্ষের আইনজীবি এডভোকেট মজিবুল হক কিসলু জানান, জেলা দায়রা জজ এবং নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান জামিন আবেদন নামঞ্জুর করে রাকিবুলকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ দিয়েছেন।
এই মামলায় এখন পর্যন্ত অপ্রাপ্তবয়স্ক আসামি নাইম এবং প্রাপ্ত বয়স্ক আসামি মুসা পলাতক রয়েছে। মামলায় অভিযুক্ত ২৪ জনের মধ্যে ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে ৬ জন অপ্রাপ্তবয়স্ক রয়েছে। এছাড়া পলাতক আসামিদের মধ্যে ৬ অক্টোবর চার আসামি ও ৭ অক্টোবর একজন আত্মসমর্পণ করে।
গত ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জসিট) দাখিল করে পুলিশ। প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে রিফাত শরীফকে কুপিয়ে জখম করা হয়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদি হয়ে বরগুনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬৩২/এসই