বাজিস-৫ : শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল

169

বাজিস-৫
শেরপুর- নির্বাচন
শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল
শেরপুর, ১৩ অক্টোবর, ২০১৯ (বাসস) : শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের সামগ্রিক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আগামীকাল সোমবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার শুকুর মাহ্মুদ মিঞা বাসসকে বলেন, ইতিমধ্যে ১৪০টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী প্রেরণ করা হয়েছে। এবার নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এবং প্রতিটি কেন্দ্রে ১টি করে অতিরিক্ত ইভিএম থাকবে। ইভিএম মেশিনে কোন ত্রুটি পরিলক্ষিত হলে সেনাবাহিনীর দুই জন সদস্য তদারকি করবে। এবার নির্বাচনে ২০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ১জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ৬ প্লাটুন বিজিবি, ৪টি র‌্যাবের মোবাইল টিম ও ৯৮২ জন সশস্ত্র পুলিশ ও আনসার মোতায়ত থাকবে। তিনি আরও বলেন, ভোটার যাতে নির্বিঘেœ ভোট প্রদান করতে পারে সেজন্য ব্যাপক প্রচারণা করেছে নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ মোট ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।
নির্বাচন কমিশন ১৪ অক্টোবর সোমবার শেরপুর সদর উপজেলার সাধারণ ছুটি ঘোষণা করেছেন। নির্বাচনে নিরাপত্তার ব্যাপারে সকল প্রার্থী সন্তুষ্টি প্রকাশ করেছেন।
বাসস/সংবাদদাতা/১৩৩৫/নূসী