বাসস দেশ-২৬ : সুযোগ সন্ধানীরা আওয়ামী লীগে ভিড়তে চায় : হাছান মাহমুদ

280

বাসস দেশ-২৬
হাছান-মতবিনিময়
সুযোগ সন্ধানীরা আওয়ামী লীগে ভিড়তে চায় : হাছান মাহমুদ
কক্সবাজার, ১২ অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অনেক সুযোগ সন্ধানীরা আওয়ামী লীগে ভিড়তে চায় এবং পর পর তিনবার দল ক্ষমতায় থাকায় নৌকায় চড়তে চায়।
দলে অনেক অনুপ্রবেশকারী রয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এখনই সময়। তিনি আজ কক্সবাজারে সার্কিট হাউসে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।
অনেক সুযোগসন্ধানী অতীতে আওয়ামী লীগ বিরোধী ছিল, তারা এখন নৌকায় চড়তে চায়। তাদের মধ্যে অনেকে এমনকি দলের পদও পেয়েছে। দলের সম্মেলনের আগে আবর্জনা পরিষ্কার করতে হবে। পরীক্ষিত নেতা কর্মীরা এই সকল পদের জন্য যোগ্য।
এ সময় তিনি সকলকে মাদকের বিরুদ্ধে এক সাথে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ধরনের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে এগিয়ে যাচ্ছেন।
দেশকে স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নিত হওয়ার কথা তুলে ধরে তিনি বলেন, এক সময় খাদ্যে ঘাটতির দেশ এখন জনসংখ্যা বেশি হওয়ার পরও খাদ্য রপ্তানি করছে। বাংলাদেশ এখন ভারত ও পাকিস্তানের চেয়েও ভালো অবস্থানে রয়েছে বলে তিনি তুলে ধরেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তাফার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, সাইমুম সরোয়ার কামাল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র মজিবুর রহমান বক্তব্য রাখেন।
এরপর মন্ত্রী রামু উপজেলায় এক র‌্যালি, দোয়া ও মেজবানে যোগ দেন। স্থানীয় সংসদ সদস্য সরোয়ার কামাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত তার পরিবারের সদস্যদের জন্য দোয়ার আয়োজন করেন।
বাসস/পিএসবি/অনু-এসই/২০০২/আরজি