বাসস দেশ-১৯ : আবরার হত্যার ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে বঙ্গবন্ধু পরিষদ

156

বাসস দেশ-১৯
এসএমালেক-প্রতিক্রিয়া
আবরার হত্যার ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে বঙ্গবন্ধু পরিষদ
ঢাকা, ১২ অক্টোবর, ২০১৯ (বাসস) : বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনার সঙ্গে জড়িত সকলকে আইনের আওতায় এনে দ্রুততম সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তির দেওয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক।
আজ শনিবার এক বিবৃতিতে তিনি এই দাবি জানিয়ে বলেন, ‘দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বুয়েটে গত কয়েকদিন আগে একজন মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং এই অমানবিক ঘটনার সঙ্গে জড়িত সকলকে আইনের আওতায় এনে দ্রুততম সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’
এস এ মালেক বলেন, সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর এবং দেশের সন্ত্রাস দমনে জিরো ট্রলারেন্স নীতিতে বিশ্বাসী। রাষ্ট্র-সন্ত্রাসী কর্মকান্ডকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে না। ইতিপূর্বে যে কোন হত্যাকান্ডের সুষ্ঠু বিচার করা হয়েছে এবং আবরার ফাহাদ হত্যারও সুষ্ঠু বিচার নিশ্চিত করা হবে।
তিনি আশাবাদ ব্যক্ত করেন, বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীবৃন্দ ও বুয়েট প্রশাসন আলোচনার মাধ্যমে বিরাজমান সমস্যার দ্রুত সমাধানের মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক করবেন ও একাডেমিক কার্যক্রম অব্যাহত রাখবেন।
বাসস/সবি/বিকেডি/১৮২৫/-কেজিএ