বাসস দেশ-১২ : আবরার হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামী মোয়াজ গ্রেফতার

115

বাসস দেশ-১২
আবরার হত্যা-গ্রেফতার
আবরার হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামী মোয়াজ গ্রেফতার
ঢাকা, ১২ অক্টোবর, ২০১৯ (বাসস): বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলার এজাহারভূক্ত আরো এক আসামীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।
ডিএমপি’র উপ-কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান বাসসকে আজ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আজ শনিবার দুপুরে রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টর থেকে তাকে গ্রেফতার করা হয়। তার নাম মোয়াজ আবু হুরায়রা (২০)।
তিনি বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার পিরপুর গ্রামে। বাবার নাম মাশরুর-উজ-জামান।
মাসুদুর রহমান বলেন, মোয়াজ আবু হুরায়রাকে গ্রেফতারের মধ্য দিয়ে এ পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করলো ডিএমপি’র গোয়েন্দা বিভাগ।
গত রোববার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে আবরারকে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরের দিন ৭ অক্টোবর ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়।
এ হত্যার ঘটনায় আবরারের বাবা বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন।
নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।
বাসস/এমএমবি/১৭০০/-এসই