বাসস দেশ-৩০ : যুব সমাজকে সম্পদে পরিণত করতে ৬০ লাখ যুবককে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

141

বাসস দেশ-৩০
যুব-কার্যক্রম-পরিদর্শন
যুব সমাজকে সম্পদে পরিণত করতে ৬০ লাখ যুবককে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
ঢাকা, ১০ অক্টোবর, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, দেশের মূল্যবান যুব সমাজকে সম্পদে পরিণত করতে যুব উন্নয়ন অধিদপ্তর প্রায় ৬০ লক্ষ যুবককে প্রশিক্ষণ প্রদান করেছে।
তিনি বলেন, বর্তমানে দেশের প্রায় এক-তৃতীয়াংশ যুবশক্তি। ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ এর উন্নত বাংলাদেশ এবং জাতিসংঘ ঘোষিত এসডিজি’র লক্ষ্যমাত্রা অর্জনে বিশাল এই যুবশক্তিকে কাজে লাগাতে হবে।
মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় বাস্তবায়নাধীন বিভিন্ন যুব উন্নয়ন কার্যক্রম পরিদর্শনকালে প্রশিক্ষণপ্রাপ্তদের সাথে বুধবার এক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
এসময় যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ উপস্থিত ছিলেন।
জাহিদ আহসান রাসেল বলেন, দেশের যুবশক্তিকে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান ও সহজ শর্তে ঋণ প্রদান করে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। যুবকদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ঋণের পরিমাণ এক লাখ টাকা থেকে বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। ঋণ প্রদানের নীতিমালাও শিথিল করা হচ্ছে।
প্রতিমন্ত্রী বলেন, ২০৩০ সালের মধ্যে ৩ কোটি কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। সরকারের যুব-বান্ধব সহায়তার সুযোগ নিয়ে সফল উদ্যোক্তা হবার জন্য বেকার যুবকদের প্রতি তিনি আহ্বান জানান।
বাসস/তবি/এমএআর/১৯৫৮/এএএ