বাসস দেশ-২৮ : এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীর স্ত্রী রুমা আক্তারের বিরুদ্ধে দুদকের মামলা

133

বাসস দেশ-২৮
দুদক-মামলা
এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীর স্ত্রী রুমা আক্তারের বিরুদ্ধে দুদকের মামলা
ঢাকা, ১০ অক্টোবর, ২০১৯ (বাসস) : প্রায় ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ আবদুল হাইয়ের স্ত্রী রুমা আক্তারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ একটি মামলা দায়ের করেছে।
এছাড়া রংপুর জেলার পীরগঞ্জের সাব-রেজিষ্ট্রার মোঃ শামসুজ্জামান সরদারের বিরুদ্ধে আজ আরেকটি মামলা দায়ের করেছে দুদক।
দুদক সূত্রে জানা যায়, কমিশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদি হয়ে রুমা আক্তারের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন।
রুমা আক্তার নিজ নামে অর্জিত ২ কোটি ৯৪ লাখ ৫৬ হাজার ৭৬৪ টাকার সম্পদের মধ্যে কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অসৎ উদ্দেশ্যে ১ কোটি ১১ লাখ ৫৪ হাজার ৯৭৮ টাকার সম্পদ গোপন করে মিথ্যা তথ্যাদি প্রদানসহ ১ কোটি ৮১ লাখ ১১ হাজার ১৯১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রেখেছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
বরিশাল অঞ্চলের এলজিইডি সাবেক নির্বাহী প্রকৌশলী ও বর্তমানে ঢাকার এলজিইডি, সদর দপ্তরের নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক, রুমা আক্তারের স্বামী মোঃ আবদুল হাই এর বিরুদ্ধে প্রায় ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন অপর একটি নিয়মিত মামলা দায়ের করেছে।
এদিকে রংপুর জেলার পীরগঞ্জের সাব-রেজিষ্ট্রার মোঃ শামসুজ্জামান সরদারের বিরুদ্ধে দুদক আজ আরেকটি মামলা করেছে।
কমিশনের সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম বাদি হয়ে দুদকের রংপুরের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন।
শামসুজ্জামান সরদার দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ২৮লাখ ২৯ হাজার ৬৮ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপনপূর্বক কমিশনে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান এবং অর্জিত সম্পদের মধ্যে ২ কোটি ৮৭ হাজার ৪০১ টাকা মূল্যমানের জ্ঞাত আয় বহির্র্র্ভূত সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অভিযোগে তার বিরুদ্ধে এ মামলা করা হয়।
বাসস/সবি/এফএইচ/১৯৫০/আরজি