বাসস ক্রীড়া-৩ : স্পেনের হয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ খেলছেন না ফাতি

107

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ফাতি
স্পেনের হয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ খেলছেন না ফাতি
মাদ্রিদ, ১০ অক্টোবর ২০১৯ (বাসস) : ব্রাজিলে অনুষ্ঠিতব্য আসন্ন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ টুর্নামেন্টে স্পেনের হয়ে খেলা হচ্ছে আনসু ফাতির। তিনি বার্সেলোনাই থাকছেন বলে সূত্রমতে জানা গেছে।
এর আগে গত মাসে স্প্যানিশ অনূর্ধ্ব-১৭ দলের কোচ ডেভিড গোর্ডো জানিয়েছিলেন নির্বাচনের জন্য ফাতিকে পাওয়া গেলে মূল দলে তার আসার সম্ভাবনা বেশ প্রবল। তবে বুধবার গোর্ডো ২১ জনের যে চূড়ান্ত দল ঘোষণা করেছেন সেখানে ১৬ বছর বয়সী ফাতিকে অন্তর্ভুক্ত করা হয়নি।
গতকাল দল ঘোষণা পর স্প্যানিশ যুব দলের স্পোর্টিং পরিচালক ফ্রান্সিসকো হার্নান্দেজ বলেছেন, ‘স্পোর্টস ম্যানেজমেন্টের সুপারিশ ক্রমেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফাতিকে অনূর্ধ্ব-১৭ দল নয় বরং জাতীয় দলের জন্য এখনই বিবেচনার করার সময় এসেছে। যে কারণে আগামী নভেম্বরে আরো উচ্চতর ক্যাটাগরীতে তাকে বিবেচনা করা হবে। এ কারনেই বয়সভিত্তিক বিশ্বকাপে নয় বরং এই মুহূর্তে তার ন্যু ক্যাম্পেই থাকাটা সমীচীন। আমাদের বিশ্বাস অচিরেই তার সিনিয়র দলে অভিষেক হবে।’
এদিকে গত সপ্তাহে স্প্যানিশ কোচ রবার্তো মোরেনো বলেছিলেন নরওয়ে ও সুইডেনের বিপক্ষে আসন্ন ইউরো ২০২০ বাছাইপর্বের জন্য আনসুকে বিবেচনা করার কথা তিনি ভাবছেন।
অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ থেকে আনসুকে বাদ দেয়ায় স্বস্তি ফিরে পেয়েছেন বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে। বিশ্বকাপ খেলতে গেলে আগামী ২৬ অক্টোবর মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোসহ বার্সেলোনার অন্তত সাতটি ম্যাচ খেলতে পারতেন না এই তরুণ তুর্কি। সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গত মাসে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে উয়েফা প্রতিযোগিতায় আনসুর অভিষেক হয়েছে।
বাসস/নীহা/১৬৩০/মোজা/স্বব