বাসস দেশ-৩৩ : ডব্লিউসিআইটি আন্তর্জাতিক সম্মাননা অর্জন করলো বাংলাদেশ

256

বাসস দেশ-৩৩
ডব্লিউসিআইটি-পুরস্কার
ডব্লিউসিআইটি আন্তর্জাতিক সম্মাননা অর্জন করলো বাংলাদেশ
ঢাকা, ৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : দেশে তথ্যপ্রযুক্তি পণ্য উৎপাদনের ক্ষেত্র এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে (আইসিটি) কর্মসংস্থান সৃষ্টির স্বীকৃতি হিসেবে বাংলাদেশ অর্জন করেছে উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯।
পাঁচটি বিভাগের মধ্যে সবচেয়ে গৌরবোজ্জ্বল সম্মাননা চেয়ারম্যান অ্যাওয়ার্ডস পেয়েছে বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।
আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভ্যানের কারেন ডেমিরচান কমপ্লেক্সে তথ্যপ্রযুক্তির অলিম্পিক খ্যাত ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি’র (ডব্লিউসিআিইটি) ২১তম আয়োজনের অ্যাওয়ার্ড নাইটে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এই অ্যাওয়ার্ড অর্জন করে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নিকট অ্যাওয়ার্ডটি হস্তান্তর করেন উইটসার চেয়ারম্যান ইভোন চু ।
এ সময় হাই-টেক পার্ক কর্তৃপক্ষের (বিএইচটিপিএ) ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিএস সভাপতি মোঃ শাহিদ-উল-মুনীর উপস্থিত ছিলেন। আজ ঢাকায় এক তথ্য বিবরণীতে একথা জানানো হয়েছে।
ওয়ার্ল্ড আইটি সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) প্রতিবছর এই সম্মেলনের আয়োজন করে থাকে। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) তথ্যপ্রযুক্তি খাতের বিশ্ব সংগঠন উইটসা এর সদস্য। বিসিএস বাংলাদেশ থেকে এ সম্মাননার জন্য বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের নাম প্রস্তাব করে।
অ্যাওয়ার্ড অর্জন সম্পর্কে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, এই অর্জন তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের অগ্রযাত্রার স্বীকৃতি। হাই-টেক পার্কের মাধ্যমে বিদেশি বিনিয়োগের পথ সহজ হয়েছে।
উল্লেখ্য, ৬ অক্টোবর থেকে শুরু হওয়া উইটসার ২১তম সম্মেলন ডব্লিউসিআইটিতে আইসিটি প্রতিমন্ত্রীর নেতৃত্বে ৩৭ সদস্যের একটি দল অংশগ্রহণ করেছে।
বাসস/তবি/এমএন/০০০৫/-এবিএইচ