বাসস দেশ-২৭ : উত্তরায় বহুতল ভবনে আগুনে আসবাবপত্রের ক্ষয়ক্ষতি

281

বাসস দেশ-২৭
আগুন-ক্ষয়ক্ষতি
উত্তরায় বহুতল ভবনে আগুনে আসবাবপত্রের ক্ষয়ক্ষতি
ঢাকা, ৯ অক্টোবর, ২০১৯(বাসস): রাজধানীর উত্তরায় একটি বহুতল ভবনের ফ্ল্যাটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে আগুনে হতাহতের কোন ঘটনা ঘটেনি। ওই ফ্ল্যাটের বিভিন্ন মালামাল পুড়ে গেছে।
ফায়ার সার্ভিস জানিয়েছে, বুধবার দুপুর পৌঁনে তিনটায় উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ১ নম্বর রোডের ২৯ নম্বর হোল্ডিয়ে ৬ষ্ঠতলা বাড়ির তৃতীয় তলার একটি ফ্ল্যাটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম বাসসকে এ তথ্য জানান।
তিনি বলেন,আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই ৬ষ্ঠতলা ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাটে আগুন জ¦লছে। এরপর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের প্রায় আধাঘন্টা চেষ্টায় আগুন পুরোপুরি নির্বাপন করা হয়।
তিনি আরও জানান, অগ্নিকান্ডে কোন হতাহত হয়নি। ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনের ফলে অন্যান্য ফ্লাটে আগুন ছড়াতে পারেনি। তবে ওই ফ্য¬াটের একটি বেড রুমের আসবারপত্র পুড়ে গেছে।
ওই বাড়ির কেয়ারটেকার মাহমুদ উল্লাহ বাসসকে জানান, তৃতীয় তলার ওই ফ্লাটে এনায়েত হোসেন নামে এক ব্যক্তি ভাড়া থাকেন। আজ দুপুর ১টার দিকে ভাড়াটিয়া এনায়েত হোসেনের স্ত্রী তার সন্তানদেরকে নিয়ে উত্তরার একটি হাসপাতালে যান। ওই সময় বাসাটি তালাবদ্ধ ছিল। বাসায় কোন লোক ছিলো না।
তিনি বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ,বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। অগ্নিকান্ডের ফলে ওই ফ্লাটের আসবারপত্র ও অন্যান্য মালামাল ভস্মীভুত হয়েছে ।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১০০/এবিএইচ