ইউরো বাছাইপর্ব থেকে ছিটকে গেলেন এমবাপ্পে

200

প্যারিস, ৯ অক্টোবর ২০১৯ (বাসস) : ইনজুরির কারনে আইসল্যান্ড ও তুরষ্কের বিপক্ষে ফ্রান্সের ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে খেলা হচ্ছেনা না তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে।
উরুর সমস্যা সত্তেও প্রাথমিক ভাবে পিএসজি’র এই ফরোয়ার্ডকে দলে রাখা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তার পরিবর্তে ফ্রেঞ্চ বস দিদিয়ের দেশ্যম বরুসিয়া মনচেনগ্ল্যাডবাখের ফরোয়ার্ড আলাসানে প্লি’কে অন্তর্ভূক্ত করেছেন। মূলত আন্তর্জাতিক বিরতিতে লিগ ওয়ানের শীর্ষ দল পিএসজি’র পক্ষ থেকে এমবাপ্পেকে না খেলানোর জন্য দেশ্যমকে অনুরোধ জানানো হয়েছিল।
জাতীয় দল থেকে বাদ পড়ার পর এমবাপ্পের তার পুনর্বাসনের জন্য প্যারিসে ফিরে এসেছেন। ধারণা করা হচ্ছে আগামী ১৮ অক্টোবর নিসের বিপক্ষে পরবর্তী লিগ ম্যাচের আগেই তিনি সুস্থ হয়ে দলে ফিরতে পারবেন।
শুক্রবার গ্রুপ-এইচ’র ম্যাচ খেলতে আইসল্যান্ড সফরে যাবে ফ্রান্স। এরপর সোমবার স্তাদে দি ফ্রান্সে তুরষ্ককে আতিথ্য দিবে। ১৫ পয়েন্ট নিয়ে তুরষ্কের থেকে পিছিয়ে বিশ্ব চ্যাম্পিয়নরা বর্তমান গ্রুপ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। ৬ ম্যাচ পর ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আইসল্যান্ড।