বাসস দেশ-৭ : দুর্নীতির উইপোকা নির্মূলে সরকারের চলমান অভিযানকে রাষ্ট্রবিজ্ঞান সমিতির অভিনন্দন

156

বাসস দেশ-৭
রাষ্ট্রবিজ্ঞান-প্রধানমন্ত্রী-অভিনন্দন
দুর্নীতির উইপোকা নির্মূলে সরকারের চলমান অভিযানকে রাষ্ট্রবিজ্ঞান সমিতির অভিনন্দন
ঢাকা, ৮ অক্টোবর, ২০১৯ (বাসস) : দুর্নীতির উইপোকা নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের চলমান অভিযানকে অভিনন্দন জানিয়েছে রাষ্ট্রবিজ্ঞান সমিতি (রাস)।
রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. গিয়াস উদ্দিন মোল্যা ও সাধারণ সম্পাদক অধ্যাপক শারমিনা পারভিন আজ এক বিবৃতিতে এই অভিনন্দন জানান।
বিবৃতিতে তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দুর্নীতি বিরোধী নির্মোহ এই অভিযান বাংলাদেশের সর্বক্ষেত্রে সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করবে বলে আমাদের একান্ত বিশ্বাস।
তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগ দেয়ার প্রাক্কালে দেশের দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও লুটেরা সন্ত্রাসীদের কঠোরহস্তে দমন ও নির্মূলের অভিযান পরিচালনার ঘোষণা দেন। লৌহমানবী শেখ হাসিনা তাঁর দৃঢ়চেতা ও বলিষ্ঠ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধে অভিযান পরিচালনায় দলমত, আত্মীয় ও পরিবার পরিজনদের প্রতি কোনরূুপ দুর্বলতাকে প্রশ্রয় দেননি, বরং সকল দুর্নীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।
রাষ্ট্রবিজ্ঞান সমিতির নেতৃবৃন্দ বলেন, দুর্বৃত্তায়নের সকল চক্রের মূলোৎপাটনে প্রধানমন্ত্রীর আপসহীন এই পদক্ষেপ বাংলাদেশের অর্থনীতিকে আরও শক্তিমান ও গতিশীল করে উত্তরোত্তর উন্নতির দ্বার উন্মোচন করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস ।
তারা বলেন, দুর্নীতিবাজ, লুটেরা, সন্ত্রাসী, দলীয়ক্যাডার- এ সকল উইপোকাদের কবল থেকে দেশের উন্নয়ন প্রকল্পের জন্য নির্ধারিত সাধারণ মানুষের কষ্টার্জিত অর্থ যথাযথ ব্যবহারকল্পে প্রধানমন্ত্রী চলমান দুর্নীতি বিরোধী অভিযান অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।
বাসস/সবি/এমএসএইচ/১৭০১/-কেজিএ