বাসস দেশ-২৯ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের দূত : তথ্যমন্ত্রী

374

বাসস দেশ-২৯
তথ্যমন্ত্রী-মতবিনিময়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের দূত : তথ্যমন্ত্রী
ঢাকা, ২৭ জুন, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অশান্তির প্রতীক হিসাবে অভিহিত করেছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের মহাযজ্ঞের বিপরীতে বেগম জিয়া জঙ্গি-রাজাকারদের সাথে নিয়ে নাশকতা-অন্তর্ঘাতের পথ বেছে নিয়েছে।
হাসানুল হক ইনু আজ বুধবার দুপুরে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে গণমাধ্যমকর্মী ও সচেতন নাগরিকদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শান্তির ও উন্নয়নের দূত হিসাবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তিনি (শেখ হাসিনা) দারিদ্র্য, সাম্প্রদায়িকতা, ইতিহাসবিকৃতি ও বিচারহীনতার অন্ধকার থেকে বাংলাদেশকে আলোর পথে এনেছেন। তাঁর আমলেই দেশে বিস্ময়কর উন্নয়ন, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।
পিআইবি পরিচালনা বোর্ডের সভাপতি ও দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের সভাপতিত্বে সভায় তথ্যসচিব আবদুল মালেক, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর, বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, মোহনা টেলিভিশনের বার্তা পরিচালক রহমান মুস্তাফিজসহ উপস্থিত গণমাধ্যমকর্মী ও নাগরিকবৃন্দ এসময় শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগের বাস্তবায়ন ও প্রচার বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।
হাসানুল হক ইনু বলেন, অর্থনীতির মঞ্চ থেকে দারিদ্র্য বিদায়ের যেমন কোনো ঘাটতি হয় না, রাজনীতির মঞ্চ থেকেও জঙ্গিদের বিদায়ে কোনো শূণ্যতা হয় না; বরং উন্নয়নের পথে জঙ্গিদের মোকাবিলা না করতে হলে দেশ আরো এগিয়ে যেত।
তিনি বলেন, একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, আশ্রায়ন, সামাজিক নিরাপত্তা, শিক্ষা সহায়তা, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা-এ দশ বিশেষ উদ্যোগ দেশ ও মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্তর্ভূক্তিমূলক উন্নয়নের মডেল এবং আত্মনির্ভরশীলতার দর্শন, যা বাংলাদেশকে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছে।
২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণয়নের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার জনগণ ও গণমাধ্যমকে সবসময় তথ্যে সমৃদ্ধ করতে চেয়েছে। প্রেস ইনস্টিটিউটের ইতিহাসে মোট প্রকাশিত গ্রন্থের অর্ধেকের বেশি গত নয় বছরে প্রকাশিত হয়েছে।
তথ্যসচিব আবদুল মালেক বলেন, আন্তর্জাতিক অর্থ তহবিল (আইএমএফ) এর তথ্যানুসারে বাংলাদেশ গত ৯ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে বিশ্বের ১৫টি দেশকে পেছনে ফেলে বিশ্বের ৪২তম স্থানে উন্নীত হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নিজস্ব দর্শন ও নেতৃত্বে এ উন্নয়ন বাংলাদেশকে বিশ্বের বুকে অগ্রগতির এক বিস্ময় হিসেবে পরিচিত করেছে।
বাসস/সবি/বিকেডি/২০৪২/-শহক