বাসস ক্রীড়া-৯ : ড্র হলো বাংলাদেশ-শ্রীলংকা ‘এ’ দলের ম্যাচ

229

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-বাংলাদেশ ‘এ’
ড্র হলো বাংলাদেশ-শ্রীলংকা ‘এ’ দলের ম্যাচ
হাম্বানটোটা, ৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : প্রথমটির মত বাংলাদেশ-শ্রীলংকা ‘এ’ দলের দ্বিতীয় ও শেষ আনঅফিসিয়াল চার দিনের টেস্টটিও ড্র হলো।
প্রথম ইনিংসে ২৬৮ রান করে শ্রীলংকা। জবাবে বাংলাদেশ ৩৩০ রান করে লিড নেয়। প্রথম ইনিংসে বাংলাদেশের লিড ছিলো ৬২ রানের। ফলে প্রথম ইনিংসে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৩৫৭ রান করে শ্রীলংকা।
পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ১২৬ রান করেছিলো শ্রীলংকা। তাই ১০ উইকেট হাতে নিয়ে ৬৪ রানে এগিয়ে ছিলো লংকানরা।
স্বাগতিকদের দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও সঙ্গীত কুরাই দিন শেষে অবিচ্ছিন্ন থাকেন। নিশাঙ্কা ১০টি চারে ১২৫ বলে ৭৫ ও কুরাই ১০৩ বলে ৭টি চারে ৫০ রান করেন।
নিশাঙ্কা সেঞ্চুরির স্বাদ নিতে পারলেও ৮৯ রানে থেমে যান কুরাই। দলীয় ২১৯ রানে কুরাইকে আউট করেন লেগ স্পিনার রিশাদ হোসেন।
কুরাই ফিরে যাবার পর ক্রিজে নিশাঙ্কার সঙ্গী হন কামিন্দু মেন্ডিস। তার সাথে জুটি বেঁেধ দলের স্কোর বড় করার পাশাপাশি ডাবল-সেঞ্চুরির দিকে ছুটছিলেন নিশাঙ্কা।
কিন্তু দুর্ভাগ্য নিশাঙ্কার। রান আউটের ফাঁেদ পড়ে ১৯২ রানে প্যাভিলিয়নে ফিরে যান নিশাঙ্কা। ৩০৭ বল মোকাবেলা করে ২০টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। দ্বিতীয় উইকেটে মেন্ডিসের সাথে ১৩২ রান যোগ করেন নিশাঙ্কা।
নিশাঙ্কা ফিরে যাবার ২০ বল পরই দিনের খেলার শেষ হওয়ায় ম্যাচটি ড্র হয়। মেন্ডিস ৬৭ ও অধিনায়ক আসান প্রিয়াঞ্জন ৫ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের রিশাদ ১টি উইকেট নেন।
দু’টি চারদিনের টেস্ট শেষে এবার তিন ম্যাচের ওয়ানডে লড়াইয়ে নামবে বাংলাদেশ-শ্রীলংকা ‘এ’ দল। হাম্বানটোটায় যা শুরু হবে ৯ অক্টোবর। পরের দু’টি ১০ ও ১২ অক্টোবর।
বাসস/এএমটি/১৯৩৫/মোজা/স্বব