বাসস দেশ-২৪ : ন্যায্য মজুরি নিশ্চিত করার দাবি জানানোর মধ্য দিয়ে বিশ্ব শোভন কর্মদিবস পালন

182

বাসস দেশ-২৪
বিশ্ব শোভন-কর্ম দিবস
ন্যায্য মজুরি নিশ্চিত করার দাবি জানানোর মধ্য দিয়ে বিশ্ব শোভন কর্মদিবস পালন
ঢাকা, ৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : ন্যায্য মুজরি নিশ্চিত করার মাধ্যমে শোভন কাজের পরিবেশ নিশ্চিত করার দাবি জানানোর মধ্য দিয়ে পৃথিবীর বিভিন্ন দেশের ন্যায় সোমবার বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে “বিশ্ব শোভন কর্ম দিবস” উদযাপন করা হয়েছে। এই উপলক্ষে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালন করে।
সকালে জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়াম বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিল্স এবং অ্যাকশন এইড বাংলাদেশ এর যৌথ উদ্যোগে এক আলোচনা সভার ও শ্রমিক সমাবেশের আয়োজন করে।
শ্রমিক সমাবেশ ও আলোচনা সভায় অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের জন্য শোভন কর্ম পরিবেশ নিশ্চিতকরণের শোভন কর্ম পরিবেশ প্রাপ্তির অধিকার বিষয়ে সচেতন করার আহবান জানানো হয়।
বিলসের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো: ইসরাফিল আলম এমপি।
বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের যুগ্ম মহাপরিদর্শক ড. মো: মোস্তাফিজুর রহমান, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপের) যুগ্ম-সমন্বয়কারী মেসবাহউদ্দিন আহমেদ, বিল্সের নির্বাহী পরিচালক মোঃ জাফরুল হাসান, বিল্স এর যুগ্ম মহাসচিব ডা. ওয়াজেদুল ইসলাম খান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন ও জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল।
অনুষ্ঠানে শোভন কাজ বিষয়ক প্রতিবেদন উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজ কর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মোস্তাফিজ আহমেদ।
বাসস/সবি/এমএআর/১৯৩১/কেএআর