শাহজালাল বিমান বন্দরে দুদকের অভিযান

358

ঢাকা, ২৭ জুন, ২০১৮ (বাসস) : যাত্রী হয়রানির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা আজ শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে অভিযান পরিচালনা করেছে।
দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত থেকে আগত এক যাত্রীকে হয়রানি এবং তার কাছে অনৈতিক অর্থ দাবির হটলাইনে (১০৬) অভিযোগের প্রেক্ষাপটে কমিশনের একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়।
দুদকের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনী’র নেতৃত্বে পুলিশসহ ৩ সদস্যের একটি টিম দুপুরে এ অভিযান চালায়। টিমের সদস্যরা বিমানবন্দরে সংরক্ষিত ভিডিও ফুটেজ পরীক্ষা করে অভিযুক্ত ব্যক্তিকে শনাক্ত করেন। বিমান বন্দরের এক নিরাপত্তা রক্ষী কর্তব্যরত অবস্থায় এ যাত্রীকে হয়রানি করে বলে দুদক সূত্রে জানা যায়।
এনফোর্সমেন্ট টিমের সদস্যরা এ ঘটনা বিমান বন্দর কাস্টমস কমিশনারকে অবহিত করেন। কাস্টমস কমিশনার সংশ্লিষ্ট নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে দুদক টিমকে নিশ্চয়তা দেয়। যাতে কেউ হয়রানির শিকার হলে তাৎক্ষণিকভাবে তার নিকট অভিযোগ করতে পারেন এবং
ভবিষ্যতে দুর্নীতি ও হয়রানি রুখতে কাস্টমস চেকিং পয়েন্ট গুলোতে কমিশনারের নিজের মোবাইল নম্বর প্রদর্শনের ব্যবস্থা নেয়া হবে বলে কমিশনার দুদক টিমকে আশস্ত করেন।
এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, বিমানবন্দরে দুর্নীতি ও হয়রানিরর ঘটনা দেশের ভাবমূর্তিকে ম্লান করে, তাই এসব ঘটনা কঠোর হাতে দমন করা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।