রিফাত হত্যা : চার্জসিটভুক্ত চার আসামির আত্মসমর্পণ

143

বরগুনা, ৬ অক্টোবর, ২০১৯ (বাসস) : বরগুনায় শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার চার্জসিটভুক্ত পলাতক চার আসামি আজ আদালতে আত্মসমর্পণ করেছে।
রোববার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজির আদালতে আত্মসমর্পণ করে তারা জামিনের আবেদন জানান।
আত্মসমর্পণকারীরা হলেন, অপ্রাপ্তবয়স্ক আসামি রিফাত হাওলাদার, প্রিন্স মোল্ল¬া ও আবু আব্দুল্ল¬াহ রায়হান এবং প্রাপ্তবয়স্ক আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত। এরমধ্যে তিন জনের বয়স কম হওয়ায় বিচারক তাদের শিশু আদালতে পাঠান এবং সিফাতকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
আসামিপক্ষের আইনজীবী মোস্তফা কাদের বিষয়টি নিশ্চিত করেছেন ।
মামলার বাদি পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানিয়েছেন, জেলা দায়রা জজ এবং নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান অপ্রাপ্ত বয়স্ক আসামি রিফাত হাওলাদার, প্রিন্স মোল্ল¬া ও আবু আব্দুল্ল-াহ রায়হানকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের হেফাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন।
এ মামলায় বর্তমানে আরও চার আসামি পলাতক রয়েছে ।
তারা হলো মুছা ও হাসান এবং কিশোর অভিযুক্ত সাইয়েদ মারুফ বিল্ল¬াহ ওরফে মহিবুল্ল¬াহ ও নাইম।
মামলায় অভিযুক্ত ২৪ জনের মধ্যে ১৬ জনকে গ্রেফতার করে পুলিশ। এদের মধ্যে ৬ জন অপ্রাপ্তবয়স্ক । এছাড়া পলাতক ছিলো আরও আট আসামি।এদের মধ্যে আজ রোববার চার জন আত্মসমর্পণ করে।
গত ১ সেপ্টেম্বর রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জসিট) দাখিল করে পুলিশ। এ মামলার এজাহারে প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।