বাসস দেশ-৩৩ : রংপুর-৩ উপনির্বাচনে জাপা প্রার্থী সাদ এরশাদ বেসরকারিভাবে বিজয়ী

413

বাসস দেশ-৩৩
ফলাফল-রংপুর-৩-উপনির্বাচন
রংপুর-৩ উপনির্বাচনে জাপা প্রার্থী সাদ এরশাদ বেসরকারিভাবে বিজয়ী
রংপুর, ৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টি (জাপা) মনোনীত ও আওয়ামী লীগ সমর্থিত মহাজোটের প্রার্থী রাহগীর আলমাহী সাদ এরশাদ আজ অনুষ্ঠিত রংপুর-৩ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
আজ শনিবার রাতে রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রংপুর-৩ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন পুলিশ হল কন্ট্রোল রুমে অনানুষ্ঠানিকভাবে বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন।
তিনি এসময় রংপুর-৩ সংসদীয় আসনে উপ-নির্বাচনে রাহগীর আলমাহী সাদ এরশাদ ৫৮ হাজার ৮৭৮ ভোট পেয়েছেন বলে জানান।
সাদ এরশাদের নিকটতম প্রতিদ্বন্দী এবং বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতীক পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট।
গত ১৪ জুলাই জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ও জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পরে শূন্য এই আসনের উপনির্বাচনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।
প্রতিদ্বন্দী অন্যান্য প্রার্থীরা হলেন স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটর কার প্রতীক ১৪ হাজার ৯৮৪ ভোট, গণ ফ্রন্টের প্রার্থী মুহাম্মদ শহীদুল্লাহ মাছ প্রতীক এক হাজার ৬৬২ ভোট, খেলাফত মজলিশের প্রার্থী তৌহিদুর রহমান মন্ডল রাজু দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে ৯২৪ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী শফিউল আলম আম প্রতীক নিয়ে ৬১১ ভোট পেয়েছেন।
এসময় রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন বলেন, “রংপুর-৩ সংসদীয় আসন জুড়ে ১৭৫ টি ভোটকেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল গণনার পরে আমরা এখানে অনানুষ্ঠানিক এই বেসরকারী ফলাফল ঘোষণা করছি। আগামীকাল বেসরকারীভাবে ঘোষিত এ ফলাফল পুনরায় পরীক্ষা করা হবে।”
তিনি আরো বলেন, “রংপুর-৩ আসনের উপনির্বাচনে মোট ৯৪ হাজার ছয়জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এখানে মোট চার লাখ ৪১ হাজার ২২৪ জন ভোটার রয়েছেন। অনুষ্ঠিত উপ-নির্বাচনে ভোটদানের হার শতকরা ২২ দশমিক ৮৬ ভাগ।
বাসস/এমআই/এমএন/২১৫৫/-এএএ