বাসস দেশ-৩১ : আত্মমর্যাদাশীল দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান স্পিকারের

304

বাসস দেশ-৩১
স্পিকার- খ্রীস্টান এসোসিয়েশন
আত্মমর্যাদাশীল দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান স্পিকারের
ঢাকা, ৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আত্মমর্যাদাশীল সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।
তিনি আজ ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ খ্রীস্টান এসোসিয়েশনের সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান। এসময় তিনি খ্রীষ্টান এসোসিয়েশনের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ‘পথিকৃত’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।
স্পিকার বলেন, বাংলদেশের সংবিধান সকল ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে প্রতিষ্ঠা করেছেন অসাম্প্রদায়িক বাংলাদেশ।
ড. শিরীন শারমিন বলেন, ‘সম্প্রীতির মেল বন্ধনে আবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যত বাংলদেশ গড়ার লক্ষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আত্মমর্যাদাশীল দেশ গড়তে খ্রীষ্টান এসোসিয়েশনসহ সকল স্তরের জনগণকে এগিয়ে আসতে হবে।’
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দারিদ্র্যের হার কমিয়ে আনা, রেকর্ড পরিমান বিদ্যুৎ উৎপাদন, খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জনসহ উন্নয়নের সকল সূচকে বাংলাদেশর অবস্থান সুদৃঢ়।
তিনি বলেন, খ্রীষ্টান এসোসিয়েশন দেশের শিক্ষা, স্বাস্থ্যসেবা, ব্যবসা-বাণিজ্য, সমবায় আন্দোলনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। আত্মমর্যাদাশীল জাতি গড়তে এসোসিয়েশন ভূমিকা রাখবে বলে স্পিকার প্রত্যাশা ব্যক্ত করেন।
অনুষ্ঠান উদ্বোধক ছিলেন ঢাকা মহাধর্ম প্রদেশের মহামান্য আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, সিএসসি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি, যুব ক্রীড়া মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং এমপি, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, বাংলদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি মি. হিউবার্ট গমেজ, সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাস গুপ্ত, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও এবং জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নমিতা হালদার।
অনুষ্ঠানে সঙ্গিতে বিশেষ অবদানের জন্য সমর দাসকে(মরণোত্তর) ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এঞ্জেলা গোমেজকে (মরণোত্তর) সম্মাননা পদক প্রদান করা হয়।
বাসস/সবি/এমআর/২১৪৫/-জেজেড